ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

পিএইচডি না করে ডক্টর পরিচয়, ঢাবি শিক্ষককে অব্যাহতি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৭
পিএইচডি না করে ডক্টর পরিচয়, ঢাবি শিক্ষককে অব্যাহতি

ঢাবি: পিএইচডি সম্পন্ন না করে ‘ডক্টর’ পরিচয় দেয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষক অনুপ কুমার সাহাকে দায়িত্ব অব্যাহতি দেয়া হয়েছে।

রোববার (৩১ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

জানা যায়, অনুপ কুমার ২০১৩ সালে যুক্তরাজ্যের ডারহাম বিশ্ববিদ্যালয়ে পিএইচডি করতে যান।

বিশ্ববিদ্যালয়টির ওয়েবসাইটে দেয়া তথ্য অনুযায়ী, সেখানকার বিজনেস স্কুলের অ্যাকাউন্টিং বিভাগের পিএইচডি শিক্ষার্থীদের তালিকায় ১৫ নম্বরে রয়েছেন তিনি। এরপর নিজেকে পিএইচডিধারী পরিচয় দিয়ে চলিত বছরের ২৭ সেপ্টেম্বর সিন্ডিকেট সভায় নিয়োগ পান। ৮ অক্টোবর তিনি ডক্টরেট হিসেবেই ঢাকা বিশ্ববিদ্যালয়ে সহকারী অধ্যাপক পদে যোগ দেন। এছাড়া তার নিয়োগ প্রক্রিয়ায় বিভিন্ন পর্যায়ে নানা অসঙ্গতি উঠে এসেছে।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান বাংলানিউজকে বলেন, অনুপ কুমারকে বিশ্ববিদ্যালয়ের সব ধরনের কার্যক্রম থেকে সাময়িকভাবে অব্যাহতি দেয়া হয়েছে। পুণরাদেশ না দেয়া পর্যন্ত তিনি দায়িত্ব পালন থেকে বিরত থাকবেন। তদন্তের পর তার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

অভিযুক্ত শিক্ষক অনুপ কুমার সাহা বাংলানিউজকে বলেন, আমার কাছে ইমেইল কনফারমেশান ছিল। এটার ওপর ভিত্তি করে আমি পিএইচডিধারী দেখিয়েছি। ১২ তারিখে আমি মূল সনদ পাব।

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৭
এসকেবি/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।