ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

শিক্ষা

কুবির ভর্তি পরীক্ষায় প্রক্সি দেয়ার অভিযোগে আটক ২

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৯ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৮
কুবির ভর্তি পরীক্ষায় প্রক্সি দেয়ার অভিযোগে আটক ২ পরীক্ষা দিচ্ছে ভর্থিচ্ছুরা ছবি: বাংলানিউজ

কুবি: কুমিল্লা বিশ্ববিদ্যালয় ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। পরীক্ষা চলাকালে প্রক্সি দেওয়ার অভিযোগে ২ ভর্তিচ্ছুকে আটক করেছে দায়িত্বরত শিক্ষক।

শুক্রবার (৯ নভেম্বর) বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়সহ ১৫টি কেন্দ্রে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

জানা যায়, ‘বি’ ইউনিটের নির্ধারিত সবগুলো কেন্দ্রে সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন হলেও বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদ কেন্দ্রে ৫০১ নম্বর কক্ষে প্রক্সি পরীক্ষা দেওয়ার সন্দেহে দায়িত্বরত শিক্ষক মিনহাজ নামে একজনকে আটক করে।

পরে তার সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে ল্যাবরেটরি স্কুল কেন্দ্র থেকে মো. মিজানুর রহমান নামে আরেকজনকে আটক করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শেষ খবর পাওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয় প্রক্টর অফিসে তাদের জিজ্ঞাসাবাদ চলছিল।

এ শিক্ষাবর্ষের ‘বি’ ইউনিটে (কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদ) আটটি বিভাগের অধিনে ৪৫০টি আসনের বিপরীতে ২৪ হাজার ২৩২ জন শিক্ষার্থী আবেদন করেছে। ‘বি’ ইউনিটে একটি আসনের বিপরীতে ৫৪ জন ভর্তিচ্ছু ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছে।

উল্লেখ্য, আগামী ১০ নভেম্বর (শনিবার) সকাল ১০টায় ‘সি’ ইউনিটের পরীক্ষা এবং বিকেল ৩টা থেকে ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৮ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।