ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

শিক্ষা

জবির উদ্ভিদ বিজ্ঞান বিভাগে ‘রম্য বিতর্ক’ অনুষ্ঠিত

বিশ্ববিদ্যালয় করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২১
জবির উদ্ভিদ বিজ্ঞান বিভাগে ‘রম্য বিতর্ক’ অনুষ্ঠিত

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): প্রতিবছরের মতো জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উদ্ভিদ বিজ্ঞান বিভাগে অনুষ্ঠিত হয়ে গেলো এক ভিন্ন আয়োজন ‘রম্য বিতর্ক’। বিতর্কের বিষয় ছিলো ‘এই সংসদ মনে করে মানিব্যাগের স্বাস্থ্যই বলে সখি তুমি কার’।



রোববার (১৪ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টায় উদ্ভিদ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী সাখাওয়াত হোসেন অনলাইনে এ আনুষ্ঠানের উদ্বোধন করেন।

উদ্বোধনী বক্তবে তিনি বলেন, ‘বিভাগের কাজের চাপে এবং বর্তমান পরিস্থিতির কারনে তেমন প্রাণ খুলে হাসা হয় না, বিতর্ক শুনে প্রাণ খুলে হাসতে চাই’।  

স্বাগত বক্তব্য রাখেন বোটানি ডিবেটিং ক্লাবের মডারেটর ড. এ এম এম  গোলাম আদম। বিতর্কে ছেলেরা সরকারি দল ও মেয়েরা বিরোধীদলে বিভক্ত ছিল। সরকারি দলে প্রতিনিধিত্ব করেন আসাদুজ্জামান রাজু, রিয়াদ ও মেহেদী হাসান শামীম। আর বিরোধীদলে প্রতিনিধিত্ব করেন নাসরিন জাহান লিজা, জান্নাতুন ফেরদৌস নিশী ও পূজা বিশ্বাস।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বোটানি ডিবেটিং ক্লাবের সভাপতি মাহফুজুর রহমান এবং স্পিকারের দায়িত্ব পালন করেন সাবেক সভাপতি মেহেদী হাসান।

শ্রোতাদের ভালো বিতর্ক উপহার দিতে এক সপ্তাহব্যাপী অনুশীলন করান সাধারণ সম্পাদক নাসরিন জাহান এনি এবং সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান রাজু।

এ বিতর্ক আয়োজনটি এত চমৎকার যুক্তি তর্কের মাধ্যমে হয়েছে যে, স্পিকার বিচারের রায় শ্রোতাদের কাছে ন্যস্ত করে আয়োজনটি শেষ করেন। অনুষ্ঠানে বিভাগের ফ্যাকাল্টিসহ বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা জুমের অ্যাপসের মাধ্যমে সংযুক্ত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।