ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

শিক্ষা

জবিতে ময়লার স্তূপ, অভিযোগ দিলেও ভ্রুক্ষেপ নেই প্রশাসনের

বিশ্ববিদ্যালয় করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২১
জবিতে ময়লার স্তূপ, অভিযোগ দিলেও ভ্রুক্ষেপ নেই প্রশাসনের

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: সাত একরের ছোট ক্যাম্পাসে আনাগোনা ১৯ হাজার শিক্ষার্থীর। ক্যাম্পাস বন্ধ থাকলেও থেমে নেই শিক্ষক-শিক্ষার্থীদের আনাগোনা।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) কাঁঠাল চত্বর প্রাঙ্গণে দীর্ঘদিন ধরে জমে রয়েছে ময়লার স্তূপ। কিন্তু পরিষ্কারের কোনো ভ্রুক্ষেপ নেই কর্তৃপক্ষের। এতে করে ক্যাম্পাসের স্বাভাবিক পরিবেশ নষ্ট হচ্ছে, ছড়াচ্ছে দুর্গন্ধ।  

এর আগেও, শিক্ষার্থীরা ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় ময়লা স্তুপ দেখে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানায়। কিন্তু তাতে কোনো লাভ হয়নি।  

সরেজমিনে গিয়ে দেখা যায়, ক্যাম্পাসে ময়লা ফেলার জন্য কয়েকটি ছোট ডাস্টবিন রয়েছে কিন্ত এতে বেশি ময়লা ফেলা যায় না। এখন ক্যাম্পাসে থাকা কর্মচারীদের ময়লা জমা হয় এসব স্থানে। সন্ধ্যার পর বেশি ময়লা ফেলা হয় কাঁঠালতলার পিছনের অংশে।  

ময়লা ফেলা অবস্থায় একজনকে জিজ্ঞেস করা হলে তিনি বাংলানিউজকে বলেন, করোনায় বাইরে যাওয়া হয়না। এখানে এসে সকালে ময়লা নিয়ে যায় তাই এখানে ময়লা রেখে যায়।

এ ব্যাপারে সমাজকর্ম বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সৌরভ বাংলানিউজকে বলেন, করোনাকালীন সময়ে আমাদের ক্যাম্পাসের পরিবেশ পরিষ্কার রাখা উচিত। ক্যাম্পাসে ময়লা থাকা শিক্ষার্থীদের স্বাস্থ্যের জন্য হানিকর। আশাকরছি  বিশ্ববিদ্যালয় প্রশাসন দ্রুত যথাযথ ব্যবস্থা নেবেন।

এ ব্যাপারে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বাংলানিউজকে বলেন, এ বিষয়ে আমরা চিফ ইজ্ঞিনিয়ার, শিক্ষক সমিতি, ছাত্রকল্যাণসহ সবাই অবগত যে এখানে বেশ কিছুদিন ধরে একের পর এক ময়লা ফেলা হচ্ছে। সেদিন বিজ্ঞান ভবন ও রফিক ভবনের ময়লা সরানো হয়েছে। আস্তে আস্তে এগুলোও সরানো হবে।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, ফেব্রয়ারি ১৬, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।