ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

শিক্ষা

ব‌বির শিক্ষার্থী‌কে মারধর, ২ ঘণ্টা সড়ক অব‌রোধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২১
ব‌বির শিক্ষার্থী‌কে মারধর, ২ ঘণ্টা সড়ক অব‌রোধ শিক্ষার্থীদের বরিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধ।

ব‌রিশাল: বিআরটিসি বাস কাউন্টারের স্টাফের হাতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) দুই শিক্ষার্থী লাঞ্ছিতের ঘটনায় বরিশাল-পটুয়াখালী মহাসড়ক প্রায় দুই ঘণ্টা অবরোধ করেন শিক্ষার্থীরা।

এ সময় তারা ব‌রিশাল নগ‌রের রুপাতলী বাস টা‌র্মিনাল সংলগ্ন ব‌রিশাল পটুয়াখালী মহাসড়‌কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন।

ফ‌লে মহাসড়কের দুইপাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। দুর্ভোগে পড়েন সাধারণ যাত্রীরা।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দুপুর ২ টার দিকে বরিশাল পটুয়াখালী মহাসড়কের রূপাতলী বাস টার্মিনাল এলাকায় এই বিক্ষোভ ও অবরোধ শুরু করেন শিক্ষার্থীরা।

তারা জানান, দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের দুই শিক্ষার্থী তৌফিকুল সজল ও ফারজানা আক্তার বাড়ি যাওয়ার জন্য বিআরটিসি বাস কাউন্টারে যান। সেখানে রফিক নামের বাস স্টাফের সঙ্গে কথা কাটাকাটি হয় শিক্ষার্থীদের। এর জের ধরে সজলকে ছুরিকাঘাত ও মারধর করেন রফিক। এছাড়া ফারজানাকে লাঞ্ছিত করার অভিযোগ করা হয়। এ ঘটনার সংবাদ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে পড়লে দেড়টার দিকে তারা ঘটনাস্থলে হাজির হয়। এরপর দুপুর ২টা থেকে সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ শুরু করে তারা।

এদিকে সড়ক অব‌রো‌ধের বিষয়‌টি জানার পরপরই থানা পু‌লিশ এবং স্থানীয় আওয়ামী লীগ ও ছাত্রলী‌গের নেতারা ঘটনাস্থ‌লে এসে সড়ক অব‌রোধকারী‌দের সঙ্গে কথা বলে যান চলাচল স্বাভা‌বিক করার চেষ্টা ক‌রেন।

স্থানীয়রা জানান, ঘটনার পর বিশ্ব‌বিদ্যল‌য়ের শিক্ষার্থীরা ঘটনাস্থ‌লে এসে বাস কাউন্টার‌টি‌তে ভাঙচুর চালান। ত‌বে এরআগেই কাউন্টা‌রের দা‌য়িত্বরতরা পা‌লি‌য়ে যান।

অবরোধকারী শিক্ষার্থীরা জানান, তা‌দের দা‌বির প্রে‌ক্ষি‌তে পু‌লিশ হামলাকারীকে গ্রেফতার করে। প‌রে এ ঘটনায় যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়ার আশ্বা‌সে বি‌কেল পৌ‌নে ৪ টার দি‌কে সড়ক অবরোধ তু‌লে নেন তারা।

এ বিষয়ে সহকারী প্রক্টর সুপ্রভাত হালদার জানান, খবর পেয়ে তিনি সহ অন্যান্য শিক্ষকরা ঘটনাস্থলে উপস্থিত হন এবং সমাধানের চেষ্টা করেন।

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আসাদুজ্জামান জানান, রফিককে গ্রেফতার করা হয়েছে। আইনগত ব্যবস্থা নেওয়ার আশ্বাসে শিক্ষার্থীরা সড়ক অবরোধ প্রত্যাহার করে নেন। বর্তমা‌নে ওই সড়‌কে যান চলাচল স্বাভা‌বিক র‌য়ে‌ছে।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২১
এমএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।