ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

শিক্ষা

জাবিতে সশরীর ক্লাস বন্ধ, চলবে পরীক্ষা

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২২
জাবিতে সশরীর ক্লাস বন্ধ, চলবে পরীক্ষা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): দেশব্যাপী করোনা পরিস্থিতি বিবেচনায় সশরীর ক্লাস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ।

তিনি বলেন, দেশব্যাপী করোনার প্রকোপ বিবেচনায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সশরীর ক্লাস বন্ধ থাকবে। তবে চলমান পরীক্ষা ও ব্যবহারিক ক্লাসগুলো স্বাস্থ্যবিধি মেনে অব্যাহত থাকবে। প্রয়োজনে, পরীক্ষার হল বৃদ্ধি ও ব্যবহারিক পরীক্ষার ক্ষেত্রে গ্রুপ সংখ্যা বৃদ্ধি করা হবে।

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আরও জানান, বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে বড় পরিসরে আইসোলেশনের ব্যবস্থার কথাও ভাবা হচ্ছে। আপাতত, প্রতি হলে কমপক্ষে চার জন শিক্ষার্থীর জন্য আইসোলেশনের ব্যবস্থা নেওয়ার নির্দেশনাও দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টার থেকে রেফারেন্স নিয়ে সাভার উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে একশ টাকায় করোনা পরীক্ষা করা যাবে বলেও জানান তিনি।

এর আগে, গত মঙ্গলবার রাতে হল প্রভোস্ট ও ডিনদের মিটিংয়ে এ ব্যাপারে আলোচনা হয়। ওই আলোচনার প্রেক্ষিতে গতরাতে প্রশাসনিক সভায় বিষয়টি চূড়ান্ত করা হয়।

গত বছরের ১১ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহ খুলে দেওয়া হলেও ২১ অক্টোবর থেকে অনলাইন-অনসাইট মাধ্যমে শুরু হয় ক্লাস পরীক্ষা।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২২
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa