ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

শিক্ষা

কর্মসূচি প্রত্যাহার করে ক্লাসে ফিরছেন কুয়েট শিক্ষকরা 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২২
কর্মসূচি প্রত্যাহার করে ক্লাসে ফিরছেন কুয়েট শিক্ষকরা 

খুলনা: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক মো. সেলিম হোসেনের মৃত্যুর ঘটনায় ছাত্র রাজনীতি নিষিদ্ধসহ পাঁচ দফা দাবিতে আন্দোলন অব্যাহত রেখেছিল শিক্ষক সমিতি।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) শিক্ষক সমিতির সাধারণ সভায় ক্লাসে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন শিক্ষকেরা।

আর ক্যাম্পাসে ছাত্ররাজনীতি বন্ধের যে দাবি তাদের ছিল, সেই অবস্থান থেকেও তারা সরে এসেছেন।

বুধবার (৫ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের জরুরি সিন্ডিকেট সভায় কুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদমান নাহিয়ান সেজান, হাসান আব্দুল কাইয়ুম, মোহাম্মদ কামরুজ্জামান রাজ্জাক ও রিয়াজ খান নিলয়কে আজীবন বহিস্কারসহ ৪৪ শিক্ষার্থীর বিরুদ্ধে বিভিন্ন শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ায় প্রশাসন। এ ঘটনায় কুয়েট শিক্ষক সমিতি, কুয়েট প্রশাসন, গঠিত তদন্ত কমিটির সদস্যসহ সংশ্লিষ্টি সবাইকে অভিনন্দন জানানো হয়। একই সঙ্গে চলমান অ্যাকাডেমিক কার্যক্রম বন্ধসহ সব কর্মসূচি প্রত্যাহার করে নেন শিক্ষকরা। অ্যাকাডেমিকসহ সব কার্যক্রম চালু রেখে তাদের আরও তিন দফা দাবি সংয়ুক্ত করেন তারা।

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) শিক্ষক সমিতির এক জরুরি সাধারণ সভা কুয়েট প্রশাসনিক ভবনের সভাকক্ষে অনুষ্ঠিত হয়। এতে শিক্ষক সমিতির সভাপতি প্রতীক চন্দ্র বিশ্বাস ও সাধারণ সম্পাদক সৌমিত্র কুমার সরকারসহ ১১৪ জন শিক্ষক উপস্থিতি ছিলেন।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২২
এমআরএম/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa