ঢাকা, বুধবার, ১৯ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

শিক্ষা

বেতন তুলতে পারবেন বকুলনেছা মহিলা ডিগ্রি কলেজের শিক্ষকরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২২
বেতন তুলতে পারবেন বকুলনেছা মহিলা ডিগ্রি কলেজের শিক্ষকরা

বরগুনা: বকুলনেছা মহিলা ডিগ্রি কলেজের এডহক কমিটির সভাপতি গোলাম সরোয়ার টুকু ও অধ্যক্ষ মো. ফোরকান মিয়ার যৌথ স্বাক্ষরে শিক্ষক কর্মচারীদের বেতন-ভাতা উত্তোলনের আদেশ দিয়ে মামলাটি নিষ্পত্তি করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ।  

গত বছরের ২৯ নভেম্বর কলেজের অধ্যক্ষ মো. ফোরকান মিয়া ও উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) স্বাক্ষরে ওই কলেজের শিক্ষক কর্মচারীদের বেতন-ভাতা চেয়ে হাইকোর্টে একটি রিট পিটিশন দায়ের করেন।

 

হাইকোর্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং অধ্যক্ষের স্বাক্ষরে শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা তোলার নির্দেশ দেন। ওই আদেশের বিরুদ্ধে এডহক কমিটির সভাপতি সুপ্রিম কোর্টে আপিল করেন।  

গত সোমবার (৩ জানুয়ারি) প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে বিচারপতি মো. নুরুজ্জামান ও বিচারপতি ওবায়দুল হাসানের সমন্বয়ে গঠিত পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানি শেষে আগের দেওয়া হাইকোর্টের আদেশ বাতিল করে শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা এডহক কমিটির সভাপতি ও কলেজে অধ্যক্ষকে পরিচালনার নির্দেশনা দিয়ে মামলাটি নিষ্পত্তি করে দেওয়া হয়। একইসঙ্গে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ আমতলী বকুলনেছা মহিলা ডিগ্রি কলেজ পরিচালনার জন্য আগামী ২২ ফেব্রুয়ারি ২০২২ তারিখের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার আদেশও দেন।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa