ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

শিক্ষা

মিলনমেলায় ঢাবির ৯৩-৯৪ সেশনের শিক্ষার্থীরা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২২
মিলনমেলায় ঢাবির ৯৩-৯৪ সেশনের শিক্ষার্থীরা

ঢাকা বিশ্ববিদ্যালয়: ‘কাছে কিংবা দূরে, বন্ধুত্ব চিরতরে’ এ স্লোগানকে সামনে রেখে প্রথমবারের মতো ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ৯৩-৯৪ ব্যাচের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে।  

শুক্রবার (৭ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) এ মিলনমেলা অনুষ্ঠিত হয়।

 

মিলনমেলার উদ্বোধনকালে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই ডিআইজি ক্যাম্পাসে আসার পর আর ডিআইজি থাকেন না, প্রধানমন্ত্রী বা সরকারের সচিব আর সচিব থাকেন না অথবা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আর অধ্যাপক থাকেন না। তিনি নিজের সেই জীবনে (বিশ্ববিদ্যালয়ের ছাত্রজীবন) চলে যান। যতদিন এ মূল্যবোধগুলো থাকবে ততদিন মূলত মানবতার জয়গান উচ্ছ্বসিত হবে।  

ব্যাচের নামকরণ নিয়ে তিনি বলেন, এ ‘বান্ধব’ নামের মধ্যে অসাধারণ চমক আছে! আমার মনে হয় এ নামটি সবচেয়ে সুন্দর নাম। আশা করি যতদিন বিশ্ববিদ্যালয় থাকবে ততদিন সবার মুখে এ বান্ধব নাম উচ্চারিত হবে। এ সময় উপাচার্য অ্যালামনাইকে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে একটি দীর্ঘ মেয়াদি পদক্ষেপ নেওয়ার পরামর্শ দেন।

 

উপ-উপাচার্য অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল বলেন, বন্ধুত্বকে চির তরুণ করে রাখার জন্য এ ধরনের আয়োজন হয়। বন্ধুত্ব আমাদের নিজেদের নিয়ে ভাবতে শেখায়, বাঁচতে শেখায়। বন্ধুত্বের বিকল্প শুধু বন্ধুত্বেই আছে। বন্ধুত্বকে রোমন্থন করার দরকার আছে। বিশ্ববিদ্যালয় এমন একটা জায়গা যেখানে শিক্ষাজীবন শেষ করার পর সব সময়ই মনে হয় আবার যদি ফিরে যেতে পারতাম আমাদের প্রাণের জায়গায়।  

স্বাগত বক্তব্য রাখেন আশিক সাইফ বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর এ মাহেন্দ্রক্ষণে ‘বান্ধব’র প্রথম পুনর্মিলনী করতে পেরে আমরা উচ্ছ্বসিত।  

অনুষ্ঠানে সদস্য সচিব কামরুল ইসলাম চৌধুরী বলেন, গত বছরের ৯ এপ্রিল হওয়ার কথা থাকলেও নানা কারণে তা করা হয়নি। অত্যন্ত আনন্দিত অবশেষে আমরা তা করতে পেরেছি। অনুষ্ঠান সঞ্চালন করেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব শাখাওয়াত মুন। তিনি বলেন, আমরা একসঙ্গে আছি, ভবিষ্যতেও আমরা একসঙ্গে থাকবো। এ বান্ধবের মাধ্যমে জনকল্যাণমূলক কাজেও আমরা অংশগ্রহণ করবো।

বাংলাদেশ সময় ১৮১৩ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২২
এসকেবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa