ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

শিক্ষা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে জীবিকার সন্ধানে এসে প্রাণটাই গেল

রাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২২
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে জীবিকার সন্ধানে এসে প্রাণটাই গেল

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় কাজী নজরুল ইসলাম মিলনায়তনের সংস্কার কাজের সময় ছাদ থেকে পড়ে মো. আলেক (৩৫) নামের এক শ্রমিক নিহত হয়েছেন।  

শনিবার (৮ জানুয়ারি) বিকেলে এ ঘটনা ঘটে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. লিয়াকত আলী এ তথ্য নিশ্চিত করেন।

নিহত মো. আলেক নগরীর বেলপুকুর থানার কাপাশিয়া এলাকার বাসিন্দা।  

প্রক্টর মো. লিয়াকত আলী বাংলানিউজকে বলেন, মিলনায়তনের ছাদ পরিষ্কার করার সময় একজন শ্রমিক পড়ে যান। অন্য শ্রমিকরা তাকে উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে যান। সেখানে ৮ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।  

বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা দপ্তর থেকে জানানো হয়, অবকাঠামোগত উন্নয়ন প্রকল্পের আওতায় কাজী নজরুল ইসলাম মিলনায়তনের সংস্কারের কাজ তিনটি ধাপে হচ্ছে। এর মধ্যে সিভিলের কাজটি করছেন হোসেন এন্টারপ্রাইজ। স্থানীয়ভাবে কাজটি দেখভাল করছে বিশ্ববিদ্যালয় সংলগ্ন কাজলার বাসিন্দা মমতাজ উদ্দিন ডন।  

শ্রমিকের নিরাপদ সরঞ্জাম ছিল কি না—এমন প্রশ্নে মমতাজ উদ্দিন ডন বলেন, শ্রমিকদের সেফটি গার্ড দেওয়া ছিল।

মিলনায়তনের সংস্কার কাজের দেখভালের দায়িত্বে ছিলেন বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মিনহাজুল আলম। তিনি বলেন, আমি আগে বলে দিয়েছি কাজ করার সময় সেফটি কিট ব্যবহার করতে হবে। অন্যথায় কাজ করা যাবে না। শনিবার ছুটির দিন। আমাকে না জানিয়ে তারা কাজ করেছে।  

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার আলী তুহিন বলেন, নিহত শ্রমিকের মরদেহ রামেক হাসপাতালের মর্গে রাখা আছে।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২২
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa