ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সেরা শাখা হিসেবে সম্মাননা পেল ইবির সিওয়াইবি

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, মার্চ ২৫, ২০২২
সেরা শাখা হিসেবে সম্মাননা পেল ইবির সিওয়াইবি

ইবি (কুষ্টিয়া) : কনশাস কনজ্যুমার্স সোসাইটির (সিসিএস) যুব সংগঠন কনজ্যুমার ইয়ুথ বাংলাদেশের (সিওয়াইবি) সেরা শাখা হিসেবে মনোনীত হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা। সেরা সংগঠক হিসেবে মনোনীত হয়েছেন একই শাখার অর্থ সম্পাদক গোলাম রব্বানী।

 

মনোনীত অন্য শাখাগুলো হলো রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি), জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)।

শুক্রবার (২৫ মার্চ) সংগঠনটির সভাপতি শাহেদুল ইসলাম এ তথ্য বাংলানিউজকে নিশ্চিত করেছেন।  

কার্যক্রমের ওপর ভিত্তি করে ৪২টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে এ চারটি শাখা সেরা হয়েছে বলে জানান তিনি।
    
এ বিষয়ে শাহেদুল ইসলাম বলেন, ভোক্তাদের অধিকার সংরক্ষণ ও ভেজাল খাদ্য প্রতিরোধে সিওয়াইবি ইবি শাখা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। সাধারণ শিক্ষার্থীদের মধ্যে একজন ভোক্তা হিসেবে তাদের যে অধিকার রয়েছে, সে সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। আমরা ভবিষ্যতে জনগণকে তাদের অধিকার সম্পর্কে সচেষ্ট করবো এবং সারাদেশে ভোক্তা অধিকার সংরক্ষণ ও নিরাপদ খাদ্য নিশ্চিত করণে সিওয়াইবি ইবি শাখা দায়িত্বশীল ভূমিকা পালন করেবে।

এর আগে বৃহস্পতিবার (২৪ মার্চ) ঢাকার কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে ভোক্তা অধিকার সংগঠন সিসিএস এ সম্মেলন ও সম্মাননা দেওয়া অনুষ্ঠান সেরা শাখা হিসেবে সম্মাননা স্বারক দেওয়া হয়।

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি।  

বিশেষ অতিথি ছিলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান। বিশেষ অতিথি একই অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালকের দায়িত্ব পালনকারী বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সফিকুজ্জামান।

বিশেষ বক্তা ছিলেন সাবেক অতিরিক্ত সচিব মাহবুব কবীর মিলন ও পিরোজপুর জেলা পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ।  

সম্মেলনে ৪৬টি জেলা ও ২০টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে সিসিএস ও এর অঙ্গ সংগঠন সিওয়াইবি এবং সিসিএস স্বেচ্ছাসেবীর প্রায় ৩০০ সংগঠক অংশ নেন।

অনুষ্ঠানে দিনব্যাপী কর্মশালার পাশাপাশি ভোক্তা অধিকার সুরক্ষায় প্রতিবেদন প্রকাশ করার জন্য মুদ্রিত সংবাদপত্র, অনলাইন পোর্টাল ও টেলিভিশনের ১০ জন সাংবাদিককের পুরস্কার দেওয়া হয়। এছাড়া ভোক্তা স্বার্থ ও অধিকার রক্ষায় অসামান্য অবদানের জন্য চার জনকেও বিশেষ সম্মাননা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, মার্চ ২৫, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।