ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

শিক্ষা

স্কুল শিক্ষার্থীদের জন্য বিকাশ-বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, জুন ৪, ২০২২
স্কুল শিক্ষার্থীদের জন্য বিকাশ-বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচি

ঢাকা: দেশের অন্যান্য জেলার মতো নোয়াখালী ও চাঁদপুর জেলার শিক্ষার্থীদের বই পড়ায় উৎসাহিত করতে বিকাশ ও বিশ্বসাহিত্য কেন্দ্রের উদ্যোগে বইপড়া কর্মসূচি সম্প্রসারণ করা হয়েছে। নোয়াখালী জেলার হরিনারায়নপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়, মাইজদী বালিকা বিদ্যানিকেতন ও এম.এ রশিদ উচ্চ বিদ্যালয় এবং চাঁদপুরের গণি আদর্শ উচ্চ বিদ্যালয় ও লেডী প্রতিমা মিত্র বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য এই কর্মসূচি নেওয়া হয়েছে।

সম্প্রতি নোয়াখালী ও চাঁদপুরের জেলা শিল্পকলা একাডেমিতে পৃথক দু’টি অনুষ্ঠানে দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ ও আলোকিত মানুষ গড়ার প্রতিষ্ঠান বিশ্বসাহিত্য কেন্দ্রের যৌথ উদ্যোগে এসব স্কুলে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়া হয়।  

নোয়াখালীতে প্রধান অতিথি হিসেবে জেলার অতিরিক্ত জেলা প্রশাসক তামান্না মাহমুদ এবং চাঁদপুরে প্রধান অতিথি হিসেবে এভারেস্ট বিজয়ী এম. এ মুহিত শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন। উভয় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিকাশের রেগুলেটরি অ্যান্ড করপোরেট অ্যাফেয়ার্সের জেনারেল ম্যানেজার সায়মা আহসান এবং বিশ্বসাহিত্য কেন্দ্রের যুগ্ম-পরিচালক (প্রোগ্রাম) মেসবাহ উদ্দিন আহমেদ।

আগামী প্রজন্মের মধ্যে বই পড়ার অভ্যাস গড়ে তুলতে দেশের দায়িত্বশীল করপোরেট প্রতিষ্ঠান বিকাশ ২০১৪ সাল থেকে এই বইপড়া কর্মসূচির সঙ্গে যুক্ত আছে। বিকাশ এখন পর্যন্ত এ বছরের ৪০ হাজারসহ দুই লাখের বেশি বই দিয়েছে এই কার্যক্রমে। সারা দেশের ৪০০টি স্কুলে এ বছরের বইগুলো বিতরণ করা চলমান রয়েছে।  

দেশে আলোকিত মানুষ গড়ার স্বপ্ন নিয়ে বিশ্বসাহিত্য কেন্দ্র গত ৪৪ বছর ধরে সারা দেশে স্কুল ও কলেজের শিক্ষার্থীদের জন্য নানাবিধ উৎকর্ষ কার্যক্রম পরিচালনা করে আসছে। দেশভিত্তিক উৎকর্ষ কার্যক্রমের মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য কর্মসূচি। বর্তমানে সারা দেশে এই কর্মসূচির আওতায় প্রায় ১ হাজার ৫০০ শিক্ষা প্রতিষ্ঠানের ২ লাখ শিক্ষার্থী রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, জুন ৪, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।