ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি নিয়ে লেখায় ঢাবিছাত্র হলছাড়া 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৫ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি নিয়ে লেখায় ঢাবিছাত্র হলছাড়া 

ঢাকা বিশ্ববিদ্যালয়: জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) হাজী মুহম্মদ মুহসীন হলের এক ছাত্রকে বের করে দেওয়ার অভিযোগ ওঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে।  

গত ১৫ আগস্ট মধ্যরাতে বাধ্য হয়ে হল ছেড়ে দেন দর্শন বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র কাজী সাকিব মিয়া।

 

বৃহস্পতিবার (২৫ আগস্ট) বাংলানিউজকে তিনি বলেন, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির কারণ নিয়ে আমি ফেসবুক পোস্ট দিই। এ কারণে আমাকে জবাবদিহি করতে হয়। লেখালেখি বন্ধ না করলে হল ছেড়ে দিতে বলা হয়।

হল শাখা ছাত্রলীগ সূত্রে জানা গেছে, কাজী সাকিব মিয়া গত ৬ আগস্ট রাতে নিজের ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। এজন্য ছাত্রলীগের কর্মী আবু হাসান ও মশিউর রহমান তাকে ডেকে জানতে চান, হলে ছাত্রলীগের অধীনে থেকে কেন তেলের দাম বাড়ার ব্যাপারে বঙ্গাত্মক পোস্ট লেখা হলো। সাকিব নিয়মিত লেখার অংশ হিসেবে এ স্ট্যাটাস দিয়েছেন জানালে তারা তাকে বলেন, ছাত্রলীগ ও সরকারের বিরুদ্ধে যায় এমন কিছু নিয়ে সার্কাজম করা যাবে না। এসব করতে হলে হল ছেড়ে দিতে হবে। সাকিবের জন্য তাদের সিনিয়রদের কাছে জবাবদিহির করতে হয়েছে। একই সঙ্গে স্ট্যাটাসটি ডিলিট করার জন্য চাপ দেওয়া হয়। পরে ছাত্রলীগের হুমকির কারণে হল ছেড়ে দিয়ে ক্যাম্পাসের বাইরে বাসা নেন সাকিব।  

এ বিষয়ে প্রশাসনের কাছে অভিযোগ দেওয়া হয়েছে কি না জানতে চাইলে সাকিব বলেন, প্রশাসনের কাছে অভিযোগ দেইনি। শুধু শুধু হেনস্তা হতে হবে উল্টো। প্রশাসন যদি কার্যকর ব্যবস্থা নিত, তাহলে এ রকম অবস্থা থাকত না।

অভিযোগের বিষয়ে জানার জন্য হল শাখার সভাপতি শহীদুল হক শিশিরকে কল দেওয়া হলেও তার বক্তব্য পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ০৮১০ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
এসকেবি/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।