ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ইউপি-পৌর-উপজেলা ভোটে ৪৮ বিচারিক ম্যাজিস্ট্রেট নিয়োগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, মার্চ ৯, ২০২৩
ইউপি-পৌর-উপজেলা ভোটে ৪৮ বিচারিক ম্যাজিস্ট্রেট নিয়োগ

ঢাকা: আগামী ১৩, ১৬ ও ২০ মার্চ অনুষ্ঠেয় দেশের অর্ধশতাধিক ইউনিয়ন পরিষদ (ইউপি), পৌরসভা ও উপজেলা পরিষদের বিভিন্ন পদে সাধারণ ও উপ-নির্বাচনে ৪৮ জন বিচারিক ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। তারা ভোটের আগে ও পরে পাঁচদিন নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করবেন।

ইসির আইন শাখার সিনিয়র সহকারী সচিব মোছা. শাহীনুর আক্তার বৃহস্পতিবার (৯ মার্চ) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছেন।

আগামী ১৩ মার্চ একটি, ১৬ মার্চ ৫৩ ও ২০ মার্চ ছয়টি ইউপির সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। ১৬ মার্চ নয়টি পৌরসভায় অনুষ্ঠিত হবে বিভিন্ন পদে উপ-নির্বাচন। আর ২০ মার্চ তিনটি উপজেলায় সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।

দায়িত্বপ্রাপ্ত বিচারিক ম্যাজিস্ট্রেটরা নির্বাচনী অপরাধ আমলে নিয়ে সংক্ষিপ্ত বিচারকাজ সম্পন্ন করবেন। এজন্য তারা একজন বেঞ্চ সহকারী/স্টেনোগ্রাফার/অফিস সহকারীকে সহকারী হিসেবে সঙ্গে নিতে পারবেন। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য তাদের নিজ নিজ অফিস প্রধানকে নির্দেশনা দেওয়া হয়েছে।

একইসঙ্গে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের সংশ্লিষ্ট এলাকায় দায়িত্ব পালনকালে প্রয়োজনীয় যানবাহন সরবরাহ করার জন্য সংশ্লিষ্ট জেলা প্রশাসককে নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, মার্চ ০৯, ২০২৩
ইইউডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।