ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

রাত পোহালেই ফরিদপুরের ১১ ইউনিয়নে নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৩
রাত পোহালেই ফরিদপুরের ১১ ইউনিয়নে নির্বাচন

ফরিদপুর: বৃহস্পতিবার (১৬ মার্চ) ফরিদপুরের সদর উপজেলার ১১টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সব কয়টি কেন্দ্রেই ভোটগ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে।

 

ইতোমধ্যে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে ইভিএম। নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে নির্বাচনী পরিবেশ শান্ত থাকলেও শেষ দুইদিনে কয়েকটি সহিংসতার ঘটনা ঘটে বেশ কয়টি ইউনিয়নে। নির্বাচনের দিনে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা নিয়েছে কমিশন।  

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ১১ ইউনিয়নে মোট ১০৩টি ভোট কেন্দ্রে ইভিএম মেশিনের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটগ্রহণ শুরু হবে সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত। নির্বাচনে চেয়ারম্যান পদে ৬৯ জন প্রার্থী, সাধারণ সদস্য পদে ৩৫৮ জন এবং সংরক্ষিত সদস্য পদে ১১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ। আর নির্বাচন পরিচালনার জন্য ২ হাজার ২০০ কর্মকর্তা-কর্মচারী দায়িত্ব পালন করবেন।

ফরিদপুর সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা (ইউএনও) মো. নূরুল আমীন বাংলানিউজকে জানান, আগামী ১৬ মার্চ নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে আনসার, পুলিশ, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্যদের পাশাপাশি বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা মোতায়েন থাকবে।  

এছাড়া ১৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ছয়জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের দায়িত্ব পালন করবেন।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।