ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

কমনওয়েলথসহ তিন বিদেশি সংস্থা সংসদ নির্বাচন পর্যবেক্ষণ করবে: ইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৬ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২৩
কমনওয়েলথসহ তিন বিদেশি সংস্থা সংসদ নির্বাচন পর্যবেক্ষণ করবে: ইসি

ঢাকা: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনটি বিদেশি সংস্থা ভোট পর্যবেক্ষণ করবে। বুধবার (৮ নভেম্বর) এ তথ্য জানান নির্বাচন কমিশনের (ইসি) জনসংযোগ পরিচালক মো. শরিফুল আলম।

তিনি সাংবাদিকদের বলেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশনের আহ্বানে সাড়া দিয়ে এ পর্যন্ত তিনটি আন্তর্জাতিক সংস্থা- ইউরোপিয়ান ইউনিয়ন, কমনওয়েলথ ও মার্কিন যুক্তরাষ্ট্রের এনডিআই (ন্যাশনাল ডেমোক্রেটিক ইনস্টিটিউট) সংসদ নির্বাচন পর্যবেক্ষণের জন্য ইচ্ছা প্রকাশ করেছে।

আগামী ১৯ নভেম্বর কমনওয়েলথের প্রাক-নির্বাচনী মূল্যায়ন দল (প্রি-ইলেকশন অ্যাসেসমেন্ট মিশন) কমিশনের সঙ্গে সভা করবে। অন্য দুটি সংস্থা থেকে ইতোমধ্যেই প্রাক-নির্বাচনী মূল্যায়ন দল বাংলাদেশে এসেছে এবং নির্বাচন কমিশনের সঙ্গে সভা করেছে।

নভেম্বরের প্রথমার্ধেই তফসিল দেওয়ার লক্ষ্যে সব প্রস্তুতি গুছিয়ে নিয়েছে ইসি। এক্ষেত্রে ডিসেম্বরের শেষ সপ্তাহ থেকে জানুয়ারির প্রথম সপ্তাহের মধ্যেই ভোটগ্রহণ করতে চায় কমিশন।

বাংলাদেশ সময়: ১৩৩২ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২৩
ইইউডি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।