ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

ঢাকা বিভাগীয় কমিশনার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিলেন ১৮ প্রার্থী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩
ঢাকা বিভাগীয় কমিশনার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিলেন ১৮ প্রার্থী

ঢাকা: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করার জন্য সকাল থেকে বিকেল পর্যন্ত ঢাকা বিভাগীয় কমিশনার ও রিটার্নিং কার্যালয়ে ১৮ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বুধবার (২৯ নভেম্বর) বিকেল পৌনে ৫টায় রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা বিভাগীয় কমিশনার ও রিটার্নিং অফিসার মো. সাবিরুল ইসলাম এ তথ্য জানান।

তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের ৬ জন, জাতীয় পার্টির ৩ জন, ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপ এর ৪ জন, জাতীয় পার্টির-জেপির একজন, জাকের পার্টির ২ জন, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের ২ জনসহ মোট ১৮ জন মনোনয়ন জমা দিয়েছেন।

এছাড়া মঙ্গলবার (২৮ নভেম্বর) সারাদিনে মোট ৬ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছিলেন।

বুধবার জাতীয় সংসদের ১৭৭ আসন (ঢাকা-৪) এর জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন জাতীয় পার্টি মনোনীত সৈয়দ আবু হোসেন বাবলা, জাকের পার্টি মনোনীত মো. রবিউল ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপি মনোনীত মুহাম্মদ মোশাররফ হোসেন এবং বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত সানজিদা খানম।

জাতীয় সংসদের ১৭৯ আসন (ঢাকা-৬) এর জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগ মনোনীত মোহাম্মদ সাঈদ খোকন। জাতীয় সংসদের ১৮০ আসন (ঢাকা-৭) এর জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন জাকের পার্টি মনোনীত বিপ্লব চন্দ্র বণিক।

জাতীয় সংসদের ১৮১ আসন (ঢাকা-৮) এর জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগ মনোনীত আ ফ ম বাহাউদ্দীন নাছিম ও ১৮১ আসন (ঢাকা-৮) এর জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগ মনোনীত সাবের হোসেন চৌধুরী।

জাতীয় সংসদের ১৮৪ আসন (ঢাকা-১১) এর জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপি মনোনীত মো. মিজানুর রহমান। ১৮৫ আসন (ঢাকা-১২) এর জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপি মনোনীত শাহীন খান। একই আসনের জন্য মনোনয়ন জমা দিয়েছেন  আওয়ামী লীগ মনোনীত আসাদুজ্জামান খান।

জাতীয় সংসদের ১৮৭ আসন (ঢাকা-১৪) এর জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ মনোনীত অ্যাডভোকেট আবু মো. হানিফ, ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপির মনোনীত মো. মাহবুব মোড়ল এবং জাতীয় পার্টি-জেপি মনোনীত শেখ শহিদুল ইসলাম।

জাতীয় সংসদের ১৮৮ আসন (ঢাকা-১৫) এর জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ মনোনীত মুহাম্মদ সামছুল ইসলাম সুমন ও আওয়ামী লীগ মনোনীত কামাল আহমেদ মজুমদার।

জাতীয় সংসদের ১৯০ আসন (ঢাকা-১৭) এর জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন জাতীয় পার্টি মনোনীত গোলাম মোহাম্মদ কাদের এবং ১৯১ আসন (ঢাকা-১৮) আসনের জন্য জাতীয় পার্টি মনোনীত শেরীফা কাদের।

গত ১৫ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। সে অনুযায়ী আগামী ৭ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩
এমকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।