ঢাকা, সোমবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

নির্বাচন ও ইসি

সিইসির সঙ্গে এসবি প্রধানের বৈঠক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২৩
সিইসির সঙ্গে এসবি প্রধানের বৈঠক

ঢাকা: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে বৈঠক করেছেন পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (এসবি) প্রধান মনিরুল ইসলাম।

শনিবার (০২ ডিসেম্বর) নির্বাচন ভবনে সিইসির সঙ্গে বৈঠক করেন তিনি।

এ সময় নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলম ও অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ উপস্থিত ছিলেন। তবে বৈঠকের বিষয়বস্তু নিয়ে তারা কিছু বলতে রাজি হননি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে গোয়েন্দা সংস্থা, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলোর প্রধানরা ঘনঘন ইসির সঙ্গে বৈঠক করেছেন। ইসির চাহিদা মোতাবেক তারা বিভিন্ন প্রতিবেদন দাখিল করছেন বলে জানা গেছে।

এ নিয়ে ইসি সচিবও সম্প্রতি জানিয়েছেন, তারা সময় সময় গোয়েন্দা সংস্থাগুলো থেকে মাঠের পরিস্থিতি সম্পর্কে তথ্য নিচ্ছেন।

গত ৭ নভেম্বর সিইসির সঙ্গে পৃথক রুদ্ধদ্বার বৈঠক করেন এসবি প্রধান মনিরুল ইসলাম, প্রতিরক্ষা ডিরেক্টরেট জেনারেল অব ফোর্সেস ইন্টেলিজেন্সের (ডিজিএফআই) মহাপরিচালক মেজর জেনারেল হামিদুল হক ও জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) মহাপরিচালক মেজর জেনারেল টিএম জোবায়ের।

এছাড়া বিভিন্ন সময় পুলিশ প্রধান, জননিরাপত্তা বিভাগ ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের সঙ্গেও বৈঠক করেছেন সিইসি।

ইসির অতিরিক্ত সচিব জানিয়েছেন, মাঠ পর্যায় থেকে তথ্য নিয়ে ইতোমধ্যে সব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) বদলির নির্দেশনা দিয়েছে কমিশন।

এবারের সংসদ নির্বাচনে ২৯টি দল ও স্বতন্ত্র মিলে দুই হাজার ৭১২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছে। ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র বাছাই চলবে ৪ ডিসেম্বর পর্যন্ত। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি ৫ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি (রোববার)।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২৩
ইইউডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।