ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

আওয়ামী লীগের সমাবেশ ইসির অনুমোদনের অপেক্ষায়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
আওয়ামী লীগের সমাবেশ ইসির অনুমোদনের অপেক্ষায়

ঢাকা: আগামী রোববার (১০ ডিসেম্বর) রাজধানীতে সমাবেশ করতে চায় ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। এ লক্ষ্যে দলটি নির্বাচন কমিশনে (ইসি) আবেদন করে।

সেটি এখন ইসির অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

রোববার (৩ ডিসেম্বর) রিটার্নিং কর্মকর্তা হিসেবে বিভাগীয় কমিশনারের কাছে সমাবেশ করার লক্ষ্যে আবেদন জানায় আওয়ামী লীগ। পরে বিভাগীয় কমিশনার আবেদনটি অনুমোদনের জন্য ইসি সচিবালয়ে পাঠান। আবেদনটি অনুমোদনের জন্য নির্বাচন কমিশনের কাছে নথিতে উত্থাপন করেছে ইসি সচিবালয়। কমিশন অনুমোদন দিলেই আওয়ামী লীগ সমাবেশ করতে পারবে।

ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ এসব তথ্য নিশ্চিত করেন। একইসঙ্গে তিনি বলেন, সংসদ নির্বাচনের আচরণ বিধি অনুযায়ী অনুমতি ছাড়া কোনো দল নির্বাচনমুখী সমাবেশ করতে পারবে না। এজন্য রিটার্নিং কর্মকর্তার কাছে আবেদন করতে হয়।

ইসি বরাবর আওয়ামী লীগ যে আবেদন করেছে, সেটিতে বলা হয়েছে- আগামী ১০ ডিসেম্বর রোববার বিকেল ৩ টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররম দক্ষিণ গেট সংলগ্ন রাস্তায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে সমাবেশ অনুষ্ঠিত হবে।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন দলের সাধারণ সম্পাদক বাংলাদেশ এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদের। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. রিয়াজ উদ্দিন স্বাক্ষরিত আবেদনে সমাবেশের অনুমতি চেয়ে ইসির কাছে অনুরোধ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
ইইউডি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।