ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

জাতীয় পার্টি ও ১৪ দলকে ৩২ আসন ছেড়ে দিয়েছে আ.লীগ: বিপ্লব বড়ুয়া

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২৩
জাতীয় পার্টি ও ১৪ দলকে ৩২ আসন ছেড়ে দিয়েছে আ.লীগ: বিপ্লব বড়ুয়া

ঢাকা: বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া জানিয়েছেন, তার দল জাতীয় পার্টি ও ১৪ দলের প্রার্থীদের ৩২টি আসন ছেড়ে দিয়েছে। রোববার (১৭ ডিসেম্বর) নির্বাচন কমিশনে (ইসি) প্রার্থী তালিকা জমা দেওয়ার পর সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

বিপ্লব বড়ুয়া বলেন, তফসিল অনুযায়ী আজ প্রত্যাহারের শেষ সময় ছিল। আওয়ামী লীগ ২৯৮ আসনে মনোনয়নপত্র দাখিল করেছিল। বাছাইয়ে পাঁচটিতে বাতিল হয়েছে। উচ্চ আদালতে গিয়েছেন সেই প্রার্থীরা।

তিনি বলেন, এখন আমাদের বৈধ প্রার্থীর  সংখ্যা ২৯৩। আমরা মিত্রদের সঙ্গে জোটবদ্ধভাবে নির্বাচনে অংশ নিয়েছি। মিত্র হিসেবে ১৪ দলের শরিকদের মধ্যে তিনটি দলকে ছয়টি আসন দিয়েছি। বাংলাদেশের ওয়ার্কার্স পার্টিকে দুটি, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদে তিনটি ও জাতীয় পার্টিকে (জেপি) একটি আসন ছেড়ে দিয়েছি আমরা।

তিনি আরও বলেন, জাতীয় পার্টির জন্য আমরা ২৬টি আসনে প্রার্থী প্রত্যাহার করে নিয়েছি। সবমিলিয়ে ৩২টি আসনে আওয়ামী লীগের প্রার্থী প্রত্যাহারের সিদ্ধান্ত ইসিকে জানাতে এসেছি।

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২৩
ইইউডি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।