ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

বিএনপি থেকে বহিষ্কৃত একরামুজ্জামান পেলেন ‘কলার ছড়ি’ প্রতীক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২৩
বিএনপি থেকে বহিষ্কৃত একরামুজ্জামান পেলেন ‘কলার ছড়ি’ প্রতীক

ব্রাহ্মণবাড়িয়া: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনের স্বতন্ত্র এমপি প্রার্থী সৈয়দ এ কে একরামুজ্জামান পেয়েছেন ‘কলার ছড়ি’ প্রতীক। এ নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টার পদসহ দলটির সব পদ থেকে সম্প্রতি তাকে বহিষ্কার করা হয়েছে।

সোমবার (১৮ ডিসেম্বর) সকাল ১১টায় জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান তার কার্যালয়ে একরামুজ্জামানকে এ প্রতীক বরাদ্দ দেন।  

একরামুজ্জামান বলেন, নির্বাচনের একটি সুন্দর পরিবেশ রয়েছে। আশা করি, সুন্দর পরিবেশেই নির্বাচন হবে। নির্বাচন নিয়ে ভোটারদের মধ্যে ভালো প্রতিক্রিয়া রয়েছে। বাংলাদেশের ইতিহাসে এবার নাসিরনগরে সবচেয়ে বেশি ভোটার উপস্থিতি হবে বলে আমি আশাবাদী।  

তিনি কলার ছড়ি প্রতীক পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, কলার ছড়ি আমার প্রতীক। ভোটারদের প্রতি আমার আহ্বান থাকবে, কলার ছড়ি প্রতীকে ভোট দিয়ে নাসিরনগরের উন্নয়ন ও শান্তি শৃঙ্খলাসহ নিরাপদ নাসিরসগর বুঝে নেবেন।

এদিকে এদিন ছয়টি আসনের ৩৫ জন প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেওয়া হয়।  

এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে স্বতন্ত্র প্রার্থী ও দুই বারের সাবেক এমপি অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা পেয়েছেন ঈগল পাখি, জোট প্রার্থী হিসেবে অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূইয়া পেয়েছেন লাঙ্গল প্রতীক।  

ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনে স্বতন্ত্র প্রার্থী ফিরোজুর রহমান ওলি পেয়েছেন কাঁচি প্রতীক।  

এছাড়া আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ব্রাহ্মণবাড়িয়া-১ আসন থেকে বিএম ফরহাদ হোসেন সংগ্রাম, ব্রাহ্মণবাড়িয়া- ৩ আসন থেকে র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, ব্রাহ্মণবাড়িয়া-৪ আসনে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক, ব্রাহ্মণবাড়িয়া-৫ আসনে ফয়জুর রহমান এবং ব্রাহ্মণবাড়িয়া-৬ আসনে ক্যাপ্টেন অব. এ বি তাজুল ইসলাম নৌকা প্রতীক পেয়েছেন।


বাংলাদেশ সময়: ১৩৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।