ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

ঢাকার ১৫ আসনে ১২২ প্রার্থী প্রতীক পেলেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২৩
ঢাকার ১৫ আসনে ১২২ প্রার্থী প্রতীক পেলেন

ঢাকা: ঢাকা মহানগরের ১৫টি সংসদীয় আসনের প্রার্থীদের প্রতীক দেওয়া হয়েছে। এর মধ্যে রয়েছে ঢাকা-৪ থেকে ঢাকা-১৮—এই ১৫ আসন।

 

রাজধানীর সেগুনবাগিচায় রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে সোমবার (১৮ ডিসেম্বর) সকাল পৌনে ১০টা থেকে প্রতীক বরাদ্দ কার্যক্রম শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত।  

বিভাগীয় কমিশনার ও রিটার্নিং কর্মকর্তা মো. সবিরুল ইসলাম প্রতীক বরাদ্দের পত্র প্রার্থীদের হাতে তুলে দেন। এ সময় আওয়ামী লীগ, জাতীয় পার্টি, স্বতন্ত্রসহ বিভিন্ন রাজনৈতিক দলের ১২২ প্রার্থী প্রতীক বরাদ্দের পত্র নেন।

রিটার্নিং কর্মকর্তা বলেন, ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে ঢাকা ৪-১৮ আসনে ১২২ জনকে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। এর মধ্যে ঢাকা-৪ আসনে ৯ জন, ঢাকা-৫ আসনে ১২, ঢাকা-৬  আসনে ৭ জন,  ঢাকা-৭ আসনে ৬ জন, ঢাকা-৮ আসনে ১০ প্রার্থী রয়েছেন।  

এ ছাড়া ঢাকা-৯ আসনে ৯, ঢাকা- ১০ আসন থেকে ৫, ঢাকা-১১ থেকে ৮, ঢাকা ১২ থেকে ৬, ঢাকা- ১৩ থেকে ৬, ঢাকা-১৪ থেকে ১২, ঢাকা-১৫ থেকে ৮, ঢাকা-১৬ আসনে ৫, ঢাকা ১৭ থেকে ৭ এবং ঢাকা-১৮ আসন থেকে ১০ জন প্রতীক বরাদ্দ পেয়েছেন।

তিনি জানান, প্রতীক বরাদ্দের পর থেকে প্রার্থীরা নির্বাচনী প্রচারণা শুরু করতে পারবেন। সব প্রার্থীকে নির্বাচনী আচরণবিধি মেনে প্রচারণা করতে হবে। এ ছাড়া আগামী ২১ ডিসেম্বর আগারগাঁও নির্বাচন ভবন অডিটোরিয়ামে ঢাকা ১ থেকে ২০ আসনের প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা করবেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

প্রতীক পেয়ে ঢাকা-১৬ আসনের আওয়ামী লীগের প্রার্থী ইলিয়াম মোল্লা বলেন, গত ১৫ বছর ভালো কাজ করেছি বলেই দল আমাকে আবার মনোনয়ন দিয়েছে। ঢাকা-১৬ আসনের প্রত্যেককে সঙ্গে নিয়ে নির্বাচনের মাঠে আছি। যার যার ভোট সে সে দেবেন, নৌকা মার্কায় ভোট দেবেন। মানুষ এবার ফ্লাইওভার, মেট্রোরেলসহ উন্নয়ন দেখেছে। তারা দলে দলে নৌকা মার্কায় ভোট দিতে আসবেন।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২৩
এমএমআই/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।