ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ডিসি-এসপিকে বদলির হুমকি, স্বতন্ত্র প্রার্থী পবনকে তলব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২৩
ডিসি-এসপিকে বদলির হুমকি, স্বতন্ত্র প্রার্থী পবনকে তলব

ঢাকা: জেলা প্রশাসক (ডিসি) ও পুলিশ সুপারকে (এসপি) বদলির হুমকি দেওয়ায় লক্ষ্মীপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ হাবিবুর রহমান পাবনকে তলব করেছে নির্বাচন কমিশন (ইসি)।

রোববার (৩১ ডিসেম্বর) তাকে সশরীরের নির্বাচন ভবনে হাজির ও ব্যাখ্যা তলবের চিঠি পাঠিয়েছেন ইসির আইন শাখার উপ-সচিব মো. আব্দুছ সালাম।

এতে উল্লেখ করা হয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-১ সংসদীয় আসনের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ হাবিবুর রহমান পবন ৩০ ডিসেম্বর সন্ধ্যা ৭টা ২২ মিনিটে সময় জেলা প্রশাসক, লক্ষ্মীপুর ও সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারকে ০১৯০৪৮৩১৮৮৪ নম্বর হতে Whats app এর মাধ্যমে ফোন কল করে অকথ্য, আপত্তিকর ও অশোভন বক্তব্য দেন এবং রিটার্নিং অফিসার ও পুলিশ সুপারকে তিন দিনের মধ্যে বদলিসহ বিভিন্ন ব্যবস্থা গ্রহণের বিষয়ে ভয়-ভীতি ও হুমকি দেন।

অধিকন্তু, সংশ্লিষ্ট নির্বাচনি অনুসন্ধান কমিটি উক্ত প্রার্থী নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন ও নির্বাচনি অপরাধে জড়িত থেকে নির্বাচন-পূর্ব অনিয়ম’ সংঘটন করেছেন মর্মে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের সুপারিশসহ প্রতিবেদন ৩১ ডিসেম্বর নির্বাচন কমিশনে প্রেরণ করেছেন। উপরিউক্ত কর্মকাণ্ডের মাধ্যমে Representation of the People Order, 1972 এর Article 84A এর বিধান লঙ্ঘন করেছেন।

এমতাবস্থায়, বর্ণিত উপায়ে নির্বাচনি অপরাধসহ ‘নির্বাচন-পূর্ব অনিয়ম’ সংঘটনের দায়ে Representation of the People Order, 1972 এর Article 91A এবং Article 9IE এর বিধান অনুযায়ী আপনার বিরুদ্ধে যথাযথ আইনি পদক্ষেপ গ্রহণের বিষয়ে আগামী ১ জানুয়ারি বিকেল ৩টায় ঘটিকায় নির্বাচন কমিশন সচিবালয়ে (কক্ষ নং-৩১৪, নির্বাচন ভবন, আগারগাঁও, ঢাকা) সশরীরে উপস্থিত হয়ে আপনাকে নির্বাচন কমিশনের কাছে ব্যাখ্যা দেওয়ার জন্য অনুরোধ করা হলো।

আরও পড়ুন>>

>>> স্বতন্ত্র প্রার্থী পবনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ইসিতে রিটার্নিং কর্মকর্তার সুপারিশ 

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২৩
ইইউডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।