ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

১০ প্রার্থীসহ অর্ধশতাধিক সমর্থকদের নামে মামলা ইসির 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫১ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৪
১০ প্রার্থীসহ অর্ধশতাধিক সমর্থকদের নামে মামলা ইসির 

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিভিন্ন আসনের বাংলাদেশ আওয়ামী লীগের চারজনসহ ১০ প্রার্থীর বিরুদ্ধে মামলা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এদেরসহ কমিশন মোট ৫১টি মামলা করেছে ৬০ জনের মতো কর্মী-সমর্থকের নামে।

 

ইসির আইন শাখার কর্মকর্তারা জানিয়েছেন বৃহস্পতিবার (০৪ জানুয়ারি) আট প্রার্থীসহ ৫০ জনের নামে ৪২টি মামলা দায়েরের সিদ্ধান্ত দিয়েছে কমিশন। এক্ষেত্রে সংশ্লিষ্ট উপজেলা নির্বাচন কর্মকর্তাদের বাদী হয়ে মামলা দায়েরের জন্য বলা হয়েছে।

আওয়ামী লীগের রাজশাহী-৪ আসনের আবুল কালাম আজাদ ও নোয়াখালী-২ আসনে মোরশেদ আলম, একই আসনের স্বতন্ত্র আতাউর রহমান; জয়পুরহাট-২ আসনে স্বতন্ত্র গোলাম মাহফুজ চৌধুরী, ঠাঁকুরগাঁও-২ আসনের স্বতন্ত্র মো. আলী আসলাম, নেত্রকোনা-১ আসনের স্বতন্ত্র জান্নাতুল ফেরদৌস আরা, মাগুরা-২ আসনে জাতীয় পার্টির মো. মুরাদ আলী ও মেহেরপুর-১ আসনে স্বতন্ত্র আব্দুল মান্নানের বিরুদ্ধে এদিন মামলা দেওয়ার সিদ্ধান্ত দিয়েছে ইসি।

এর আগে ঝিনাইদহ-১ আসনে নৌকার প্রার্থী আব্দুল হাই ও চট্টগ্রাম-১৬ আসনের নৌকার প্রার্থী মোস্তাফিজুর রহমানসহ অন্যদের বিরুদ্ধে মামলা দিয়েছে ইসি।  

৭ জানুয়ারি ২৯৯ আসনে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট হবে। নির্বাচনে ২৮টি দল ও স্বতন্ত্র থেকে মোট এক হাজার ৯০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

বাংলাদেশ সময়: ২৩৫২ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২৪
ইইউডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।