ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

ভোটার উপস্থিতি দেখাতে লাইনে দাঁড়িয়ে আছেন প্রার্থীর সমর্থকেরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৭ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
ভোটার উপস্থিতি দেখাতে লাইনে দাঁড়িয়ে আছেন প্রার্থীর সমর্থকেরা

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ শুরু হলেও রাজধানীর কেন্দ্রগুলোতে ভোটারের উপস্থিতি তুলনামূলক কম। এমন পরিস্থিতিতে অনেক কেন্দ্রে ভোটারের উপস্থিতি দেখাতে লাইনে দাঁড়িয়ে আছেন প্রার্থীর সমর্থকেরা।

 

তেমনি দুটি কেন্দ্র রাজধানীর মণিপুরিপাড়ার তেজগাঁও ফার্ম সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বাছা ইংলিশ মিডিয়াম স্কুল। এই দুই স্কুলে দুটি করে মোট চারটি কেন্দ্র রয়েছে।

রোববার (৭ জানুয়ারি) সকাল সোয়া ৯টায় এই দুই স্কুলের সামনে গিয়ে দেখা যায়, অন্তত ৭০ জন নারী ও পুরুষ কেন্দ্রের গেটের সামনে ভোটারের লাইনে দাঁড়িয়ে আছেন। এর মধ্যে তেজগাঁও ফার্ম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গেটের সামনে অন্তত ৫০ জন নারী ও বাছা ইংলিশ মিডিয়াম স্কুলের সামনে ২০ জন পুরুষকে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। আপাত দৃষ্টিতে দেখলে তাদের ভোট দেওয়ার জন্যই দাঁড়িয়েছেন বলে মনে হয়।

কিন্তু প্রায় এক ঘণ্টা এই দুই স্কুলের কেন্দ্র ঘুরে আসার পরও একই নারী ও পুরুষদের লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। অথচ যারা এই দুই স্কুলের কেন্দ্রে ভোট দিতে এসেছেন, তারা ঠিকই লাইন ছাড়া কেন্দ্রের ভেতরে গিয়ে ভোট দিয়ে বেরিয়ে আসছেন।

যারা ভোট দিয়ে আসছেন তাদের সঙ্গে কথা বলে জানা যায়, ভোট দিতে তাদের কাউকেই লাইনে দাঁড়াতে হয়নি। তাহলে প্রশ্ন উঠছে, যারা লাইনে দাঁড়িয়ে আছেন তারা কারা?

লাইনে দাঁড়িয়ে থাকা এমন কয়েকজনের সঙ্গে কথা বললে প্রথমে তারা নিজেদের ভোটার এবং ভোট দিতেই দাঁড়িয়েছেন বলে দাবি করেন। তাহলে ভোট দিতে ভেতরে যাচ্ছেন না কেন বা যারা ভোট দিচ্ছেন তারা লাইনে দাঁড়াচ্ছেন না কেন জানতে চাইলে একেকজন একেক রকম উত্তর দেন।

কেউ বলেন, তারা অভিভাবকের জন্য দাঁড়িয়েছেন। কেউ বলেন, তারা পরিচিতদের সাহায্য করার জন্য দাঁড়িয়েছেন।  

তবে তাদের গলায় কোনো কার্ড ঝোলানো না থাকায় তারা কোন প্রার্থীর সমর্থক তা জানা যায়নি।

এদিকে, তেজগাঁও ফার্ম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মো. নাছির উদ্দিন বলেন, নির্দিষ্ট সময়ে ভোট গ্রহণ শুরু হয়েছে। কোনো ধরনের কোনো সমস্যা নেই। এই কেন্দ্রে মোট ভোটার ২ হাজার ৯৭২ জন। সব মহিলা ভোটার।

একই স্কুলের আরেকটি কেন্দ্রে সহকারী প্রিসাইডিং অফিসার ফয়সাল হোসেন বলেন, এখানে ভোটার সংখ্যা ২ হাজার ৯৮১ জন। সব মহিলা ভোটার। শীতকাল হওয়ায় ভোটার সকালে কিছুটা কম আসছে। বেলা বাড়লে ভোটার সংখ্যা বাড়বে বলে আশা প্রকাশ করেন তিনি।

বাছা ইংলিশ মিডিয়াম স্কুলের একটি কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মো. সোহেল মাহমুদ জানান, সকাল ১০টা পর্যন্ত তার কেন্দ্রের ৩টি বুথে মোট ১৪৬টি ভোট পড়েছে।

একই স্কুলের আরেক কেন্দ্রের প্রিসাইডিং অফিসার জানান, সকাল ৯টা ৪০ মিনিট পর্যন্ত ১১০ টি ভোট পড়েছে।

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২৪
এসসি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।