ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

ঢাকা-৪ আসন বাংলাদেশ কংগ্রেসের প্রার্থীর নির্বাচন বর্জনের ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২০ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
ঢাকা-৪ আসন বাংলাদেশ কংগ্রেসের প্রার্থীর নির্বাচন বর্জনের ঘোষণা মাসুম বিল্লাহ

ঢাকা: ঢাকা-৪ আসনে বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী মাসুম বিল্লাহ সোহেল নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন।  

রোববার (০৭ জানুয়ারি) বেলা পৌনে ১১টার দিকে মুরাদপুর আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শনের পর এই ঘোষণা দিয়েছেন তিনি।

 

মাসুম বিল্লাহ অভিযোগ করেন, হরিদাবাদ উচ্চবিদ্যালয় থেকে আমার এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। জুরাইন হাজী সরিমুল্লাহ উচ্চবিদ্যালয় কেন্দ্রে আমাকে আধা ঘণ্টা আটকে রাখা হয়েছে। আধা ঘণ্টা পর কেন্দ্রে ঢুকতে পেরেছি। আমি প্রার্থী হয়ে ঢুকতে পারি নাই। নিশ্চয়ই সেখানে এমন কিছু হয়েছে, যাতে আমি সেটা দেখতে না পারি।  

তিনি আরও বলেন, আমার এজেন্টদের নিরাপত্তা না থাকার কারণে এবং ভোটারদের কেন্দ্রে ঢুকতে না দেওয়ায় আমি এই নির্বাচন বর্জনের ঘোষণা দিচ্ছি।  

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৪৭, ৫১, ৫২, ৫৩, ৫৪, ৫৮ ও ৫৯ আসন নিয়ে গঠিত ঢাকা-৪ আসন। এই আসনে প্রার্থী সংখ্যা ৯ জন।  

এই আসনে আওয়ামী লীগ প্রার্থী করেছে সাবেক সংসদ সদস্য সানজিদা খানমকে। এ ছাড়া আওয়ামী লীগের মনোনয়ন না পাওয়া আওলাদ হোসেন ট্রাক প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আছেন ভোটের দৌড়ে।

গত দুটি নির্বাচনে আওয়ামী লীগ ছাড় দেওয়ায় এখানে জিতেছিলেন জাতীয় পার্টির আবু হোসেন বাবলা। এবার ছাড় না পেয়ে লাঙ্গল প্রতীকে লড়াই করছেন দলের কো-চেয়ারম্যান। তাই এখানে ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনার কথা বলছেন স্থানীয়রা।

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২৪
কেআই/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।