ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

কেবল গাজীর এজেন্টের উপস্থিতিতে দরজা বন্ধ করে চলছে ভোট গণনা  

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
কেবল গাজীর এজেন্টের উপস্থিতিতে দরজা বন্ধ করে চলছে ভোট গণনা   ছবি: জিএম মুজিবুর

নারায়ণগঞ্জ: ভোটগ্রহণ শেষে নারায়ণগঞ্জ-১ আসনের (রূপগঞ্জ) আসনের পূর্বগ্রাম উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দরজা বন্ধ করে ভোট গণনা চলছে।  

নয়জন প্রার্থী থাকলেও ভোট গণনার সময় গোলাম দস্তগীর গাজীর এজেন্ট ছাড়া কোনো এজেন্ট নেই।

 

অন্যান্য দলের এজেন্ট ছাড়া শুধু গোলাম দস্তগীর গাজীর একমাত্র এজেন্টের উপস্থিতিতে ভোট গণনা চলছে এবং দরজা বন্ধ করে।  

ভোটগ্রহণের শেষ মুহূর্তে অন্যান্য প্রার্থীর পক্ষ থেকে অভিযোগ তোলা হয়েছিল ব্যালটের সিল মারা হচ্ছে। খবর পেয়ে গণমাধ্যম কর্মীরা কেন্দের উপস্থিত হয়। ততক্ষণে ভোট শেষ হয়ে যায়। এরপর কেন্দ্র থেকে গোলাম দস্তগীর গাজীর এজেন্ট ছাড়া অন্যান্য প্রার্থীর এজেন্টরা কেন্দ্র থেকে চলে যায়। গণমাধ্যম কর্মীরা উপস্থিত হয়ে এজেন্টদের পাননি। কিন্তু দেখা যায় দরজা বন্ধ করে ভোট গণনা চলছে।

অন্য প্রার্থীর এজেন্ট নেই কেন - প্রশ্ন করলে কেন্দ্রের প্রিসাইডিং অফিসার এ কে এম মাহফুজুর রহমান বলেন, সারা দিন ৬-৭ জন প্রার্থীর এজেন্ট থাকলেও ভোট গণনার সময় নৌকা ছাড়া অন্য কোনো প্রার্থীর কোনো এজেন্ট পাওয়া যায়নি। এ জন্য তাদের অনুপস্থিতিতেই ভোট গণনা শুরু করেছি।

প্রিসাইডিং অফিসার পাল্টা প্রশ্ন করেন, ভোট গ্রহণ শেষে এজেন্টের না পাওয়া গেলে আমরা কি সারা রাত অপেক্ষা করব? 

কখন কেন্দ্র থেকে এজেন্টরা বের হয়ে গেছে  এ ব্যাপারে কিছু বলতে পারেননি প্রিসাইডিং অফিসার বা ভোট গ্রহণের সঙ্গে সংশ্লিষ্ট অন্য কোনো কর্মকর্তা।

পূর্বগ্রাম উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রটিতে মোট ভোটারের সংখ্যা ২ হাজার ৪০০। এর মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন   এক হাজার ২৩০ জন।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, জানুয়ারি ৭,  ২০২৪
জেডএ/এসএএইচ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।