ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

পিরোজপুরে তিনটি আসনের একটিতে নৌকা, দুটিতে স্বতন্ত্রের জয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫২ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
পিরোজপুরে তিনটি আসনের একটিতে নৌকা, দুটিতে স্বতন্ত্রের জয় শ ম রেজাউল করিম, মহিউদ্দিন মহারাজ ও শামীম শাহনেওয়াজ (বাম থেকে)

পিরোজপুর: পিরোজপুরে তিনটি সংসদীয় আসনের একটি আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও অন্য দুইটিতে স্বতন্ত্র প্রার্থীর কাছে নৌকার পরাজয় হয়েছে।

জানা গেছে, পিরোজপুর-১ (নাজিরপুর, পিরোজপুর সদর ও ইন্দুরকানী) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, পিরোজপুর-২ (নেছারাবাদ, কাউখালী, ভাণ্ডারিয়া) আসনে স্বতন্ত্র প্রার্থী মহিউদ্দিন মহারাজ (ঈগল প্রতীক), পিরোজপুর-৩ (মঠবাড়িয়া) আসনে স্বতন্ত্র প্রার্থী (কলার ছড়ি প্রতীক) শামীম শাহনেওয়াজ বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

পিরোজপুর-১ আসনে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও মূল প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগ মনোনীত মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এবং জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি একেএমএ আউয়াল।  

বেসরকারিভাবে পাওয়া ফলাফল সূত্রে জানা গেছে, এখানে মোট কেন্দ্র ১৬৪টি। এতে নৌকার প্রার্থী শ ম রেজাউল করিম ৮৫ হাজার ৪১০ ভোট আর স্বতন্ত্র প্রার্থী (ঈগল প্রতীক) একেএমএ আউয়াল পেয়েছেন ৭৫ হাজার ৪৮৭ ভোট। পরাজিত আউয়াল ২০০৮ সালে  জামায়াত নেতা দেলোয়ার হোসেন সাঈদীকে পরাজিত করে এমপি হন। তিনি দুইবার এমপি হয়ে ব্যাপক দুর্নীতিতে জড়িয়ে পরেন। তার স্ত্রী ও তার নামে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পৃথক তিনটি মামলা রয়েছে।

পিরোজপুর-২ আসনে সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও মূল প্রতিদ্বন্দ্বী ছিলেন  আওয়ামী লীগের ১৪ দলীয় জোট সমর্থিত জাতীয় পার্টি (জেপি) নৌকা প্রতীক নিয়ে আনোয়ার হোসেন মঞ্জু ও স্বতন্ত্র প্রার্থী (ঈগল প্রতীক) মহিউদ্দিন মহারাজ।  

বেসরকারিভাবে পাওয়া ফলাফল সূত্রে জানা গেছে, এখানে মোট কেন্দ্র ১৬৯টি। এতে বিজয়ী স্বতন্ত্র প্রার্থী (ঈগল প্রতীক) মহিউদ্দিন মহারাজ পেয়েছেন ৯৯ হাজার ৩১২ ভোট এবং তার প্রতিদ্বন্দ্বিতা মহাজোটের আনোয়ার হোসেন মঞ্জু  (নৌকা প্রতীক) পেয়েছেন ৭০ হাজার ৬৮১ ভোট।  

পিরোজপুর-৩ আসনে আট প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও মূল প্রতিদ্বন্দ্বি ছিলেন স্বতন্ত্র প্রার্থী (কলার ছড়ি) শামীম শাহনেওয়াজ ও চার বারের এমপি স্বতন্ত্র প্রার্থী (ঈগল প্রতীক) ডা. রুস্তুম আলী ফরাজী।  

বেসরকারিভাবে পাওয়া ফলাফল সূত্রে জানা গেছে, এখানে মোট ৮৪টি কেন্দ্র। এতে বিজয়ী প্রার্থী শামীম শাহনেওয়াজ (কলার ছড়ি) ৫৫ হাজার ৩২৯ ভোট এবং তার প্রতিদ্বন্দ্বি ডা. রুস্তুম আলী ফরাজী পেয়েছেন ৪২ হাজার ৯১৮ ভোট।

বাংলাদেশ সময়: ২৩৫০ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ