ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

খুলনার ৬ আসনেই নৌকার জয়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫২ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
খুলনার ৬ আসনেই নৌকার জয়

খুলনা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনার ছয়টি সংসদীয় আসনে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের প্রার্থীরাই বেসরকারিভাবে জয়ী হয়েছেন।

বিজয়ীরা হলেন- খুলনা-১ (দাকোপ ও বটিয়াঘাটা) আসনে ননী গোপাল মণ্ডল, খুলনা-২ (খুলনা সদর ও সোনাডাঙ্গা) আসনে সেখ সালাউদ্দিন জুয়েল, খুলনা-৩ (খালিশপুর, দৌলতপুর ও খানজাহান আলী) আসনে এসএম কামাল হোসেন, খুলনা-৪ (রূপসা, তেরখাদা ও দিঘলিয়া) আসনে আব্দুস সালাম মুর্শেদী, খুলনা-৫ (ডুমুরিয়া-ফুলতলা) আসনে নারায়ণ চন্দ্র চন্দ ও খুলনা-৬ (কয়রা-পাইকগাছা) আসনে মো. রশীদুজ্জামান।

রোববার (৭ জানুয়ারি) রাতে রিটার্নিং কর্মকর্তা ও খুলনা জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন তার কার্যালয়ে এ ফলাফল ঘোষণা করেন। এর আগে, সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে।

খুলনা-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ননী গোপাল মণ্ডল ১ লাখ ৪২ হাজার ৫১৮ ভোট পেয়েছেন। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী প্রশান্ত রায় ঈগল প্রতীকে পেয়েছেন ৫ হাজার ২৬২ ভোট। তিনি দ্বিতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হলেন।

খুলনা-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচাতো ভাই সেখ সালাহউদ্দিন ৯৯ হাজার ৮৬৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। লাঙ্গল প্রতীকে তার নিকট প্রার্থী মো. গাউসুল আজম পেয়েছেন ৩ হাজার ৮৪১ ভোট।

খুলনা-৩ আসনে বেসরকারি ফলাফলে আওয়ামী লীগের প্রার্থী এসএম কামাল হোসেন নির্বাচিত হয়েছেন। তিনি ৯০ হাজার ৯৯৯ ভোট পেয়েছেন। জাতীয় পার্টির মো. আব্দুল্লাহ আল মামুন এ আসন থেকে ৪ হাজার ৮৭৩ ভোট পেয়েছেন।

খুলনা-৪ আসনে আব্দুস সালাম মুর্শেদী পেয়েছেন ৮৬ হাজার ১৯৪ ভোট। তার নিকটতম ছিলেন ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী এসএম মোর্ত্তজা রশিদী দারা। তিনি পেয়েছেন ৬০ হাজার ৮৯৩ ভোট।

খুলনা-৫ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নারায়ণ চন্দ্র চন্দ ১ লাখ ১০ হাজার ২১৯ ভোট পেয়েছেন। তার নিকটতম ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী শেখ আকরাম হোসেন পেয়েছেন ৯৩ হাজার ৭৭ ভোট।

খুলনা-৬ আসনে মো. রশিদুজ্জামান পেয়েছেন ১ লাখ ৩ হাজার ৩৩৯ ভোট। ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী জি এম মাহবুবুল আলম পেয়েছেন ৫১ হাজার ৪৭৪ ভোট।

উল্লেখ্য, এর আগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও খুলনার ছয়টি সংসদীয় আসনে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের প্রার্থীরা জয়ী হয়েছিলেন।

বাংলাদেশ সময়: ২৩৫২ ঘণ্টা, জানুয়ারি ৭,  ২০২
এমআরএম/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ