ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

হালনাগাদ ভোটার তালিকা: আপত্তি জানানোর শেষ সময় ৫ ফেব্রুয়ারি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১১ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৪
হালনাগাদ ভোটার তালিকা: আপত্তি জানানোর শেষ সময় ৫ ফেব্রুয়ারি

ঢাকা: হালনাগাদের পর খসড়া ভোটার তালিকা নিয়ে কোনো দাবি বা আপত্তি থাকলে তা আগামী ৫ ফেব্রুয়ারির মধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাখিল করতে হবে। এজন্য উপজেলা পর্যায়ে সংশোধনকারী কর্তৃপক্ষ নিয়োগ করেছে নির্বাচন কমিশন (ইসি)।



সংস্থাটির উপ-সচিব মো. মাহবুব আলম শাহ সম্প্রতি এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছেন।

এতে সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা, জেলা নির্বাচন কর্মকর্তা, অতিরিক্ত জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের সংশোধনকারী কর্তৃপক্ষ হিসেবে নিয়োগ করা হয়েছে।

২১ জানুয়ারি খসড়া ভোটার তালিকা প্রকাশ করেছে ইসি। এতে ১২ কোটি ১৭ লাখ ৭৫ হাজার ৪৫০ জনের তালিকা প্রকাশ করা হয়েছে। এরমধ্যে পুরুষ ছয় কোটি ২০ লাখ ৯০ হাজার ১৩৭, নারী পাঁচ কোটি ৯৬ লাখ ৮৪ হাজার ৩৮৯ এবং হিজড়া ভোটার ৯২৪ জন। এদের মধ্যে নতুন করে অন্তর্ভুক্ত হয়েছে ২০ লাখ ৮৬ হাজার ১৬১ জন।

এ তালিকার বিপরীতে ওপর দাবি-আপত্তি জানানোর শেষ সময় ৫ ফেব্রুয়ারি, দাবি-আপত্তি নিষ্পত্তির শেষ সময় ১১ ফেব্রুয়ারি, দাবি-আপত্তি নিষ্পত্তির সিদ্ধান্ত তালিকায় সন্নিবেশ করার শেষ সময় ১৮ ফেব্রুয়ারি। আর চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে ২ মার্চ।  

বাংলাদেশ সময়: ১৩১১ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৪
ইইউডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।