ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

সংরক্ষিত নারী আসন: সব প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৪
সংরক্ষিত নারী আসন: সব প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদের ৫০টি সংরক্ষিত মহিলা আসনের নির্বাচনে দাখিল করা ৫০ প্রার্থীর মনোনয়নপত্রই বাছাইয়ে বৈধতা পেয়েছে।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনের যুগ্ম সচিব মো. মনিরুজ্জামান তালুকদার মনোনয়নপত্র বাছাই শেষে সেগুলো বৈধতা ঘোষণা করেন।

তিনি বলেন, আমরা মোট ৫০টি মনোনয়নপত্র পেয়েছি। সবগুলো বাছাই করেছি। এতে ৫০টি মনোনয়নপত্র বৈধ ঘোষণা করছি। সবগুলো মনোনয়নপত্র বৈধ পেয়েছি। কোনো মনোনয়নপত্রের বিরুদ্ধে কোনো অভিযোগ আসেনি। সুতরাং সব প্রার্থীকে বৈধ প্রার্থী হিসেবে ঘোষণা করছি।

তিনি বলেন, জাতীয় পার্টি থেকে দু'টি ও বাংলাদেশ আওয়ামী লীগ এবং তাদের জোট থেকে ৪৮টি মনোনয়নপত্র বৈধ ঘোষণা করছি।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে রিটার্নিং কর্মকর্তা আরও বলেন, তফসিল অনুযায়ী, আপিল দায়েরের সুযোগ আছে। ২২ ফেব্রুয়ারি আপিল দায়েরের সময় আছে। আপিল নিষ্পত্তির সময় ২৪ ফেব্রুয়ারি, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ ফেব্রুয়ারি।

কেউ প্রার্থিতা প্রত্যাহার না করলে এবং প্রত্যাহারের সময়ের পর বৈধ প্রার্থী যারা থাকবে এক্ষেত্রে ২৭ ফেব্রুয়ারি প্রতীক বরাদ্দের আর প্রয়োজন হবে না। যেহেতু প্রতিদ্বন্দ্বী নেই, সেজন্য বৈধ প্রার্থীদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করার জন্য কার্যক্রম নেব।

বাংলাদেশ সময়: ১৩১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৪
ইইউডি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।