ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

ময়মনসিংহ সিটি ভোট: গেজেট প্রকাশের ৩০ দিনের মধ্যে দিতে হবে ব্যয়ের হিসাব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, মার্চ ৪, ২০২৪
ময়মনসিংহ সিটি ভোট: গেজেট প্রকাশের ৩০ দিনের মধ্যে দিতে হবে ব্যয়ের হিসাব

ঢাকা: আসন্ন ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থীদের ব্যয়ের হিসাব ফলাফলের গেজেট প্রকাশের ৩০ দিনের মধ্যে জমা দিতে হবে।

সোমবার (৪ মার্চ) এমন নির্দেশনা বাস্তবায়নের জন্য রিটার্নিং কর্মকর্তাকে চিঠি পাঠিয়েছেন ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপসচিব মো. আতিয়ার রহমান।

এতে বলা হয়েছে, প্রত্যেক নির্বাচনী এজেন্ট বা যেক্ষেত্রে প্রার্থী স্বয়ং তার নির্বাচনী এজেন্ট সেক্ষেত্রে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ব্যক্তিগত খরচ ব্যতীত নির্বাচনী ব্যয়ের নিমিত্ত সব অর্থ তফসিলি ব্যাংকের নির্ধারিত অ্যাকাউন্ট থেকে ব্যয় করতে হবে।

প্রার্থীর ব্যক্তিগত খরচের হিসাব বিবরণী নির্বাচনের ফলাফল ঘোষণার সাতদিনের মধ্যে প্রার্থীর ব্যক্তিগত খরচের হিসাব এবং পরিশোধের বর্ণনা সম্বলিত একটি বিবরণী তার নির্বাচনী এজেন্টের কাছে পাঠাতে হবে।

এ ছাড়া নির্বাচনী ব্যয়ের রিটার্ন নির্বাচনের ফলাফল গেজেটে প্রকাশিত হওয়ার ৩০ দিনের মধ্যে রিটার্নিং কর্মকর্তার কাছে প্রত্যেক প্রতিদ্বন্দ্বী প্রার্থীর নির্বাচনী এজেন্ট ফরমে নির্বাচনী ব্যয়ের একটি রিটার্ন দাখিল করবেন।

রিটার্নে যে তথ্যাদি উল্লেখ থাকতে হবে
প্রতিদ্বন্দ্বী প্রার্থী কর্তৃক কৃত, যদি থাকে, ব্যক্তিগত খরচের মোট পরিমাণ; নির্বাচনী এজেন্ট অবহিত আছেন এমন সব বিতর্কিত দাবির একটি বিবরণী; নির্বাচনী এজেন্ট অবহিত আছেন এমন সব অপরিশোধিত দাবির, যদি থাকে, একটি বিবরণী এবং নির্বাচনী খরচের জন্য যেকোনো উৎস থেকে পাওয়া সব অর্থ, তা পাওয়ার প্রমাণসহ ওই রকম পাওয়া অর্থের প্রত্যেক উৎসের নাম উল্লেখ করে একটি বিবরণী।

এ ছাড়া প্রত্যেক দিনে ব্যয়িত অর্থের সব বিল ও রসিদসহ একটি বিবরণী; বিধি ৫০ এর দফা (ক) এর অধীন খোলা হিসাবে জমাকৃত এবং উত্তোলিত অর্থের ব্যাংক কর্তৃক প্রদত্ত হিসাব বিবরণীর একটি কপিও জমা দিতে হবে।

আগামী ৯ মার্চ ময়মনসিংহ সিটি নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, মার্চ ০৪, ২০২৪
ইইউডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।