ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

কুমিল্লা সিটিতে প্রথমবারের মতো নারী প্রিজাইডিং কর্মকর্তা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৫ ঘণ্টা, মার্চ ৮, ২০২৪
কুমিল্লা সিটিতে প্রথমবারের মতো নারী প্রিজাইডিং কর্মকর্তা

কুমিল্লা: শনিবার (৯ মার্চ) কুমিল্লা সিটি করপোরেশন উপনির্বাচন। ইতোমধ্যে নির্বাচনের সব সরঞ্জাম কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে।

প্রিজাইডিং অফিসারসহ নির্বাচন পরিচালনার সঙ্গে সংশ্লিষ্টরা কেন্দ্রে অবস্থান করছেন।  

কুমিল্লা সিটি করপোরেশনের উপনির্বাচনসহ চারটি নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। বাকি তিন নির্বাচনে কোনো নারী প্রিজাইডিং অফিসার দায়িত্ব পালন না করলেও প্রথমবারের মতো এ উপনির্বাচনে নারী প্রিজাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করবেন কাজী আপন তিবরানী।  

তিনি কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক। তিনি কুমিল্লা নগরীর জাঙ্গালিয়ায় অবস্থিত বিদ্যুৎ উন্নয়ন বোর্ড উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দায়িত্ব পালন করবেন। বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা সিটি করপোরেশন উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফরহাদ হোসেন।  

তিনি জানান, কাজী আপন তিবরানী বুদ্ধিমতী ও সৎ মানুষ। তিনি অত্যন্ত সাহসী। আমরা তার সাহসের কারণে অভিভূত। আশা করি, তিনি চমৎকারভাবে দায়িত্ব সম্পন্ন করবেন।  


নারী প্রিজাইডিং অফিসার কাজী আপন তিবরানী জানান, নারী পুলিশরাও ডিউটি করেন। আমার নাম যখন আসল, ভাবলাম সারাজীবন শিক্ষকতা করলাম। একদিনের জন্য ভিন্ন কিছু করলে দোষ কি। তাই সুযোগ আসার পর তা কাজে লাগাই। এখন চেষ্টা থাকবে ভোটটা ভালোভাবে সম্পন্ন করার।  

প্রসঙ্গত, ২০২২ সালের কুসিকের তৃতীয় নির্বাচনে মেয়র নির্বাচিত হন নৌকা প্রতীকের আরফানুল হক রিফাত। ২০২৩ সালের ১৩ ডিসেম্বর চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মোট ১০৫টি ভোটকেন্দ্রের ৬৪০টি কক্ষে ভোট নেওয়া হবে। নির্বাচন ইভিএমে অনুষ্ঠিত হবে। এবার ২ লাখ ৪২ হাজার ৪৫৮ জন ভোটার তাদের ভোট প্রয়োগ করবেন।

বাংলাদেশ সময়: ২২১১ ঘণ্টা, মার্চ ৮, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।