ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

দৌলতপুরে ইউপি চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ফলাফল ড্র

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
দৌলতপুরে ইউপি চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ফলাফল ড্র

কুষ্টিয়া: কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার রিফাইতপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ফলাফল ড্র হয়েছে। চেয়ারম্যান পদের দুই প্রার্থী সমান সংখ্যক ভোট পাওয়ায় দুই প্রার্থীর মধ্যে পুনরায় নির্বাচন হবে।

শনিবার (৯ মার্চ) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণ ও বিরতিহীনভাবে ভোটগ্রহণ করা হয়।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে পাওয়া তথ্য মতে, রিফাইতপুর ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান আব্দুর রশিদ বাবলু ২০২৩ সালের ১৪ অক্টোবর মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করা হয়। পরে তফশিল ঘোষণা করে নির্বাচন কমিশন। এ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২৫ হাজার ৮৪৬জন।

এ উপ-নির্বাচনে মোট পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। শনিবার নয়টি ভোটকেন্দ্রে ভোট দেন ১৭ হাজার ৯২৬ জন। এর মধ্যে বৈধ ভোট হয় ১৭ হাজার ৮১৩টি এবং ভোট বাতিল হয় ১১৩টি।

প্রার্থীদের মধ্যে ঘোড়া প্রতীকের আব্দুল মান্নান রানা বিশ্বাস ও মোটরসাইকেল প্রতীকের ফারুক আলম পান্না দুজনই ছয় হাজার ১২৩ করে ভোট পেয়েছেন। আর আনারস প্রতীকের জামিরুল ইসলাম বাবু চার হাজার ৯১৩, চশমা প্রতীকের মেহেদী হাসান ৬৩৬ এবং টেবিল ফ্যান প্রতীকের আব্দুল মজিদ ১৮ ভোট পেয়েছেন।
 
রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন অফিসার অঞ্জন কুমার মণ্ডল জানান, দুই প্রার্থী আব্দুল মান্নান রানা বিশ্বাস ও ফারুক আলম পান্না সমান সংখ্যক ভোট পাওয়ায় দুজনের মধ্যে আবার নির্বাচন হবে।

বাংলাদেশ সময়: ১০৩৩ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।