ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

এনআইডি কার্যক্রম দেখতে ব্রিটেন-সৌদি যাচ্ছেন ইসিরা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, মার্চ ১১, ২০২৪
এনআইডি কার্যক্রম দেখতে ব্রিটেন-সৌদি যাচ্ছেন ইসিরা

ঢাকা: প্রবাসীদের ভোটার রেজিস্ট্রেশন ও জাতীয় পরিচয় নিবন্ধন (এনআইডি) কার্যক্রম দেখতে যুক্তরাজ্য ও সৌদি আরব যাচ্ছেন নির্বাচন কমিশনাররা।

চিফ অ্যাকাউন্টস অ্যান্ড ফাইন্যান্স অফিসারকে পাঠানো নির্বাচন কমিশনের (ইসি) উপ-সচিব মো. শাহ আলমের পাঠানো পৃথক দুটি চিঠি থেকে এ তথ্য জানা গেছে।

নির্বাচন কমিশনার মো. আলমগীর আগামী ১৬ থেকে ২০ এপ্রিল যুক্তরাজ্য সফর করবেন। তার সঙ্গে যাবেন ইসির অতিরিক্ত সচিব মো. ফরহাদ আহাম্মদ খান ও নির্বাচন কমিশনারের একান্ত সচিব মো. কামরুজ্জামান।  

এছাড়া মো. আলমগীরের স্ত্রী বিলকিস আক্তারও যাবেন ব্যক্তিগত খরচে। আগামী ১৫ এপ্রিল তাদের দেশ ছাড়ার কথা রয়েছে, ফিরবেন ২১ এপ্রিল। তাদের অফিসিয়াল সফরের ব্যয় বহন করা হবে স্মার্টকার্ড তথা আইডিইএ-২ প্রকল্প থেকে।

অন্যদিকে নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান তার স্ত্রী সালমা সুলতানাকে নিয়ে সৌদি আরব যাবেন। সঙ্গে থাকবেন সিস্টেম ম্যানেজার মো. রফিকুল হক ও একান্ত সচিব শাহ মো. কামরুল হুদা। আগামী ১৯ থেকে ২৫ এপ্রিল তারা দেশটিতে অবস্থান করবেন। এক্ষেত্রে নির্বাচন কমিশনার তার স্ত্রীর ব্যয় বহন করবেন। আর সবার ব্যয় বহন করা হবে আইডিইএ-২ প্রকল্প থেকে। ১৯ এপ্রিল তারা দেশ ছাড়ার পর ফিরবেন ২৬ এপ্রিল।

নির্বাচন কমিশন প্রবাসীদের জন্য এনআইডি সেবা দোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্যে সংশ্লিষ্ট দেশগুলোতে কার্যক্রম পরিচালনার উদ্যোগ নিয়েছে। ভবিষ্যতে ৪০টির মতো দেশে এনআইডি সেবা নিয়ে যেতে চায় সংস্থাটি।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, মার্চ ১১, ২০২৪
ইইউডি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।