ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

মাদারীপুর সদরের চেয়ারম্যান পদে জিতলেন এমপি শাজাহানের ছেলে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২১ ঘণ্টা, মে ৯, ২০২৪
মাদারীপুর সদরের চেয়ারম্যান পদে জিতলেন  এমপি শাজাহানের ছেলে

মাদারীপুর: মাদারীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য (এমপি) শাজাহান খানের ছেলে আসিবুর রহমান খান আসিব।  

আনারস প্রতীক নিয়ে নির্বাচনে তিনি মোট ভোট পেয়েছেন ৭৫৫৯৪।

মোটরসাইকেল প্রতীক নিয়ে তার একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান এবং শাজাহান খানের চাচাতো ভাই পাভেলুর রহমান শফিক খান পেয়েছেন ৬১৩০৩ ভোট।  

বুধবার (৮ মে) রাত সাড়ে ১০টায় সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ফলাফল ঘোষণা করেন সদর উপজেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কর্মকর্তা মোসা. নাননী খান। এর আগে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়।  


জানা গেছে, বুধবার মাদারীপুর সদর ও রাজৈর উপজেলায় ভোট হয়। দুই/একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে শেষ হয় ভোটগ্রহণ।  

সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোট দুজন, ভাইস চেয়ারম্যান পদে তিনজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ১৫ ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত সদর উপজেলায় মোট ভোটার তিন লাখ ২২ হাজার ৪২৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৬৬ হাজার, নারী ভোটারের সংখ্যা এক লাখ ৫৬ হাজার ৪২১। আর পাঁচজন রয়েছেন অন্যান্য ভোটার। এখানে মোট ভোটকেন্দ্র ১১৭টি, যেখানে ৭৯৪টি কক্ষে ভোট দেন ভোটাররা।

১১৭টি কেন্দ্রের ভোট গণনা শেষে দেখা যায়, চেয়ারম্যান প্রার্থী হিসেবে ১৪ হাজার ২৯১ ভোট বেশি পেয়ে বিজয়ী হয়েছেন আনারস প্রতীকের আসিবুর রহমান আসিব খান।
 
ভাইস চেয়ারম্যান পদে মনিরুল ইসলাম ভূঁইয়া তালা প্রতীকে ৬০ হাজার ১০৫ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। অন্যদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাঁস প্রতীকের ফারিয়া হাসান রাখি ৫৬ হাজার ১৭৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।  

মাদারীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা আহম্মেদ আলী জানান, সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আসিবুর রহমান আসিব খান, ভাইস চেয়ারম্যান পদে মনিরুল ইসলাম তুষার ভুইয়া, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফারিয়া হাসান রাখি বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। ফলাফল গেজেট করতে মন্ত্রণালয় ও নির্বাচন কমিশনে পাঠানো হবে। পরে জনস্বার্থে তা প্রকাশ করা হবে।

বাংলাদেশ সময়: ০০১৮ ঘন্টা, মে ৮, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ