ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

নির্বাচনের ৬ দিন আগে সালথায় প্রতীক বরাদ্দ পেলেন ২ চেয়ারম্যান প্রার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, মে ১৫, ২০২৪
নির্বাচনের ৬ দিন আগে সালথায় প্রতীক বরাদ্দ পেলেন ২ চেয়ারম্যান প্রার্থী মো. ওয়াদুদ মাতুব্বর ও মো. ওয়াহিদুজ্জামান

ফরিদপুর: ফরিদপুরের সালথা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দুই প্রার্থীকে নির্বাচনের মাত্র ছয়দিন আগে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।  

যাচাই-বাছাইয়ে বাতিল হওয়া বর্তমান চেয়ারম্যান মো. ওয়াদুদ মাতুব্বরের মনোনয়নপত্র হাইকোর্টের আপিল বিভাগ বৈধ ঘোষণার পর আদালতের আদেশের কপি রিটার্নিং কর্মকর্তার কাছে পৌঁছালে বুধবার (১৫ মে) বিকেলে তাকে চাহিদা অনুযায়ী আনারস প্রতীক দেওয়া হয়।

এই উপজেলায় অপর চেয়ারম্যান প্রার্থী গত ২৩ এপ্রিল যাচাই-বাছাইয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়া মো. ওয়াহিদুজ্জামানকে মোটরসাইকেল প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

বুধবার (১৫ মে) সন্ধ্যায় ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং কর্মকর্তা মো. ইয়াসিন কবীর বিষয়টি নিশ্চিত করেন।

এ সময় তিনি জানান, আদালতের নির্দেশনা পেয়ে উভয় প্রার্থীর চাহিদা অনুযায়ী প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।  

জানা গেছে, গত সোমবার (১৩ মে) বিকেল ৩টার দিকে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের চেম্বার জজ আদালতের বিচারক এম ইনায়েতুর রহিম এক আদেশে মো. ওয়াদুদ মাতুব্বরের প্রার্থীতা দ্রুত ফিরিয়ে দিয়ে নির্বাচন করার জন্য রুল জারি করেন। আদেশের পত্র নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে এসে পৌঁছালে ১৫ মে ওয়াদুদ মাতুব্বর ও ওয়াহিদুজ্জামানকে প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৩ এপ্রিল মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে নিজ স্ত্রীর নামে লাভজনক প্রতিষ্ঠান থাকায় বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান ও প্রার্থী মো. ওয়াদুদ মাতুব্বরের মনোনয়নপত্র বাতিল করা হয়। পরে জেলা প্রশাসকের (ডিসি) কাছে তিনি আপিল করলে সেখানেও তার মনোনয়নপত্র বাতিল হয়। এরপর ওয়াদুদ মাতুব্বর মনোনয়নপত্র ফিরে পেতে হাইকোর্টে রিট আবেদন করেন। হাইকোর্ট ওয়াদুদ মাতুব্বরের রিট আবেদন গ্রহণ করে গত সোমবার বিকেলে রুল জারি করেন। তাই এখন আর ওয়াদুদ মাতুব্বরের নির্বাচনে অংশ নিতে আর কোনো বাধা নেই।  

এ বিষয়ে মো. ওয়াদুদ মাতুব্বর বলেন, ‘আমি শুধু আমার অধিকারই ফিরে পাইনি, সালথার মানুষও তার ভোটাধিকার ফিরে পেয়েছেন। এ রায় সালথার সাধারণ মানুষের ভোটাধিকারের রায়। ’

প্রসঙ্গত, আগামী ২১ মে দ্বিতীয় ধাপে ফরিদপুরের সালথা ও নগরকান্দা উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের ছয়দিন আগে বুধবার বিকেলে সালথা উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, মে ১৫, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ