ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জুন ২০২৪, ০৫ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

খাগড়াছড়ির দুর্গম কেন্দ্রে পাঠানো হয়েছে ভোটের সরঞ্জাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, মে ২০, ২০২৪
খাগড়াছড়ির দুর্গম কেন্দ্রে পাঠানো হয়েছে ভোটের সরঞ্জাম

খাগড়াছড়ি: দ্বিতীয় ধাপে খাগড়াছড়ির তিনটি উপজেলা পরিষদ নির্বাচন মঙ্গলবার (২১ মে) অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে নির্বাচনের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন।

নিজ নিজ উপজেলায় ও দুর্গম কেন্দ্রে ভোটের সরঞ্জাম পাঠানো হয়েছে।

সোমবার (২০ মে) খাগড়াছড়ি সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে জেলা সদর, দীঘিনালা ও পানছড়ির ১০২টি কেন্দ্রে সরঞ্জাম পাঠানো হয়। এর মধ্যে দুর্গম ৪১টি কেন্দ্রে সরঞ্জাম পাঠানো হয়েছে। এছাড়া নিকটবর্তী আরও ৬১টি কেন্দ্রে ব্যালটসহ সরঞ্জাম যাবে ভোটের দিন সকালে।

অতি দুর্গম হওয়ায় দীঘিনালার নাড়াইছড়ি কেন্দ্রে হেলিকপ্টারে সরঞ্জামসহ কর্মকর্তাদের পৌঁছানো হয়েছে। এদিকে নির্বাচন সুষ্ঠু করতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উদ্দেশে ব্রিফিং করেছেন জেলা পুলিশ মুক্তা ধর। সকালে শহরের অফিসার্স ক্লাব মিলনায়তনে ব্রিফিং এ সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন করার জন্য পুলিশ, আনসারসহ অন্যদের সচেষ্ট থাকার আহ্বান জানান।

নির্বাচনে এবার চেয়ারম্যান পদে ১০ জন, ভাইস চেয়ারম্যান পদে ১২ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে মোট সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিন উপজেলায় মোট দুই লাখ ৩৯ হাজার ৬১ জন ভোটার রয়েছে। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ২২ জন এবং নারী ভোটার এক লাখ ১৭ হাজার ৬১ জন ভোটার। নির্বাচনী মাঠে বিএনপি না থাকলেও আওয়ামী লীগের পাশাপাশি আছে আঞ্চলিক দল সমর্থিত প্রার্থীরা অংশ নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, মে ২০, ২০২৪
এডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।