ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

নির্বাচন ও ইসি

ভোট দেওয়া নিয়ে দুই কেন্দ্রে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, মে ২১, ২০২৪
ভোট দেওয়া নিয়ে দুই কেন্দ্রে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ

রাজশাহী: রাজশাহীর দুর্গাপুর উপজেলায় ভোট দেওয়াকে কেন্দ্র করে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। ঘটনার পর ভোটারদের বাধা ও হুমকি-ধামকি দেওয়ার অভিযোগে এক জনকে আটক করেছেন র‌্যাব সদস্যরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার (২১ মে) সকালে ভোটগ্রহণ শুরুর পর আগে ভোট দেওয়া নিয়ে নওপাড়া ইউনিয়নের গোপালপুর প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের বাইরে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। কেন্দ্রে চেয়ারম্যান প্রার্থী শরীফ ও মজিদ সরদারের সমর্থকদের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে। এতে গোপালপুরে অন্তত আট জন এবং পানানগর কেন্দ্রে একজন আহত হন। তবে তারা কে কার সমর্থক তা নিশ্চিত হওয়া যায়নি।

আহতরা হলেন, গোপালপুর গ্রামের আজের, আজাদ, শহিদুল, শুকচান, মিঠু, আব্দুর রাজ্জাক ও সান্টু এবং পানানগর গ্রামের আজিজুল ইসলামের ছেলে শিহাব। আহতদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ও দুর্গাপুর স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে।

ঘোড়া প্রতীকের প্রার্থী আব্দুল মজিদ বলেন, মোটরসাইকেলের প্রার্থী কেন্দ্র দখল করে আগে ভোট দেওয়ার চেষ্টা করে। এতে বাধা দিতে গেলে আমার সমর্থকদের ওপর হামলা চালান তারা। এতে আমার ছয় জন সমর্থক আহত হয়েছেন। এর মধ্যে দুজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বাকিদের উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে।

তবে পাল্টা অভিযোগ করে মোটরসাইকেল প্রতীকের প্রার্থী শরিফুজ্জামান শরীফ বলেন, ভোটকেন্দ্রে বিশৃঙ্খলা সৃষ্টি করতে ঘোড়ার সমর্থকরা আমার সমর্থকদের কেন্দ্রে যেতে বাধা দেন এতে মারামারির ঘটনা ঘটে। এ সময় তারা আমার তিন সমর্থকদের পিটিয়ে জখম করেন। তাদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

আর এই ঘটনার পর নান্দিগ্রাম দারুস সালাম আলিম মাদ্রাসা কেন্দ্রে ভোটারদেরকে ভয়ভীতি ও হুমকি ধামকি দেওয়ার অভিযোগে এক জনকে আটক করা হয়। আটক ব্যক্তির নাম আতাহার আলী (৪২)। তিনি এই উপজেলার নান্দিগ্রামের নবীর উদ্দিনের ছেলে।

রাজশাহীর দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাইরুল ইসলাম বলেন, দুটি কেন্দ্রে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়েছিল। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং তাদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। এ ঘটনায় এক জনকে আটক করা হয়েছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

সার্বিক বিষয়ে জানতে চাইলে রাজশাহীর দুর্গাপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও সহকারী রিটার্নিং অফিসার স্বীকৃতি প্রামাণিক বলেন, সকাল থেকেই সবগুলো কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। দুই-একটি কেন্দ্রে কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। তবে আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থানে থাকায় ঘটনা বড় আকার ধারণ করতে পারেনি।

তিনি আরও বলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, র‌্যাব, পুলিশ ও বিজিবিসহ যথেষ্ট পরিমাণ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নির্বাচনী মাঠে কাজ করছেন।  

কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভোটগ্রহণ শেষ হবে বলে আশা প্রকাশ করেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, মে ২১, ২০২৪
এসএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।