ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন ও ইসি

উপজেলা নির্বাচন: ফকিরহাটে প্রিসাইডিং অফিসার প্রত্যাহার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, মে ২১, ২০২৪
উপজেলা নির্বাচন: ফকিরহাটে প্রিসাইডিং অফিসার প্রত্যাহার

বাগেরহাট: নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে বাগেরহাটের ফকিরহাট উপজেলার একটি ভোটকেন্দ্রের প্রিসাইডিং অফিসারকে প্রত্যাহার করা হয়েছে।  

মঙ্গলবার (২১ মে) দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার মানসা-বাহিরদিয়া ইউনিয়নের হোচলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের কর্মকর্তা রতন কৃষ্ণ দাসকে নির্বাচনী দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।

উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক অরবিন্দু বিশ্বাস জানান, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে রতন কৃষ্ণ দাসকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে ওই কেন্দ্রে ব্যাংক কর্মকর্তা সত্যজিৎ দাসকে দায়িত্ব দেওয়া হয়েছে। তার বিরুদ্ধে অভিযোগ পাওয়ায় তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হয়েছে।

অব্যাহতিপ্রাপ্ত ওই প্রিসাইডিং অফিসারের বিরুদ্ধে প্রার্থীর এজেন্টকে বের করে দেওয়া, প্রার্থীর পক্ষে ভোট চাওয়া, সাংবাদিকদের ভোটকেন্দ্রে প্রবেশে বাধা দেওয়ার অভিযোগ ওঠে।

এদিকে ফকিরহাট সদর ইউনিয়নের বুড়ির বটতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গোপন কক্ষে একসঙ্গে একাধিক ব্যক্তি প্রবেশ করায় তিনজনকে আটক করেছে পুলিশ। তাদের ওই কেন্দ্রের একটি কক্ষে আটক রাখা হয়েছে বলে জানিয়েছেন সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাজিয়া সিদ্দিকা।  

তিনি বলেন, তাদের একটি কক্ষে আটক করে রেখে ভোটগ্রহণ কার্যক্রম চালিয়ে নেওয়া হচ্ছে। বিক্ষিপ্ত কিছু অভিযোগ পাওয়া গেলেও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ হয়েছে।

উপজেলা নির্বাচনে ফকিরহাটে চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান পদে চারজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ উপজেলায় মোট ভোটার ১ লাখ ২৪ হাজার ৯৯৬ জন। উপজেলার ৮টি ইউনিয়নের ৪৫টি কেন্দ্রের ভোটগ্রহণ চলছে।

পাল্টাপাল্টি অভিযোগে শুরু থেকে আলোচনায় রয়েছে ফকিরহাটের এই নির্বাচন।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, মে ২১, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।