ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

কোন উপজেলায় কে জয়ী

কান্ট্রি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, জুন ৫, ২০২৪
কোন উপজেলায় কে জয়ী

ঢাকা: ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে দেশের ৬০ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।  

বুধবার (৫ মে) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলে।

ভোটগ্রহণের পর গণনা শেষে রাতে ফলাফল ঘোষণা করা হয়েছে।

নির্বাচনে ঘোষিত ফলাফলে যারা বিজয়ী হয়েছেন, তাদের তালিকা তুলে ধরা হলো-

কুমিল্লা: হোমনা উপজেলায় চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন কুমিল্লা উত্তর জেলা মহিলা লীগের সদস্য রেহানা বেগম। তিনি উপজেলাটির বর্তমান চেয়ারম্যান এবং কুমিল্লা-২ (হোমনা ও মেঘনা) আসনের সংসদ সদস্য আবদুল মজিদের স্ত্রী।  

ঢালুয়া  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করে নাঙ্গলকোট উপজেলার চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক নাজমুল হাসান বাছির ভূঁইয়া।

চৌদ্দগ্রামে উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রহমত উল্লাহ বাবু।

ময়মনসিংহ: গফরগাঁও উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মোহাম্মদ আশরাফ উদ্দিন। ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন এ এস এম মুজিবুর রহমান এবং মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন রেশমা আক্তার।

নান্দাইল উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মোহাম্মদ আমিনুল ইসলাম। ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন শফিউল আলম। আর মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তাসলিমা বেগম।  

ভালুকা উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মো. রফিকুল ইসলাম। ভাইস চেয়ারম্যান হয়েছেন হুমায়ূন আহমেদ এবং মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মাহমুদা সুলতানা মুন্নি।

নওগাঁ: সদর উপজেলায় চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন বীর মুক্তিযোদ্ধা মাহবুবুল হক কমল। ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান হয়েছেন মো. রেজাউল ইসলাম ও পারভিন আক্তার।  

মহাদেবপুর উপজেলায় মাসুদুর রহমান মাসুদ চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন। এছাড়া ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান হয়েছেন আহসান হাবীব মার্জিয়া সুলতানা তৃষা।
 
মান্দা উপজেলায় তোফাজ্জল হোসেন তোফা  বিজয়ী হয়েছেন। ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান হয়েছেন উত্তম কুমার সরকার ও আরফানা বেগম।

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহদাৎ হোসেন শোভন।  

নবীনগর উপজেলায় বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ফারুখ আহমেদ।  

জামালপুর: জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন রফিকুল ইসলাম রফিক।  
 
কিশোরগঞ্জ: জেলার বাজিতপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে রেজাউল হক কাজল বিজয়ী হয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে মো. মাসুদ মিয়া ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে গোলনাহার বিজয়ী হয়েছেন।

কুলিয়ারচর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মো. আবুল হোসেন লিটন বিজয়ী হয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে সৈয়দ নুরে আলম ও মহিলা ভাইস
চেয়ারম্যান পদে মোছা. লিপি আক্তার বিজয়ী হয়েছেন।

অপরদিকে ভৈরব উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আবুল মনসুর বিজয়ী হয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে মোশাররফ হোসেন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে সানজিদা ইয়াসমিন বিজয়ী হয়েছেন।

রাজশাহী: বাঘা উপজেলার চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন লায়েব উদ্দিন লাভলু  এবং চারঘাট উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন কাজী মাহমুদুল হাসান।

যশোর: যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তৌহিদ চাকলাদার ফন্টু। ভাইস চেয়ারম্যান পদে সুলতান মাহমুদ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বাশিনুর নাহার বিজয়ী হয়েছেন।

সিলেট: জকিগঞ্জে বহাল রয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান লোকমান উদ্দিন চৌধুরী। ভাইস চেয়ারম্যান পদে মাওলানা আব্দুস ছবুর  ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে সুলতানা আক্তার বিজয়ী হয়েছেন।

আর কানাইঘাটে প্রথমবার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক পলাশ।  ভাইস চেয়ারম্যান পদে হাফিজ মাওলানা আলতাফ হোসেন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে রোকসানা জাহান জয়ী হয়েছেন।

বরিশাল: বরিশালের বাবুগঞ্জ উপজেলার চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ফারজানা বিনতে ওহাব নির্বাচিত হয়েছেন। বরিশাল জেলা মহিলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ফারজানা বাবুগঞ্জ উপজেলার ভাইস চেয়ারম্যানও ছিলেন। ভাইস চেয়ারম্যান পদে ওবায়দুল হক জুয়েল ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে রিফাত হোসেন তাপসী নির্বাচিত হয়েছেন।

উজিরপুর উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন হাফিজুর রহমান ইকবাল। ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন রফিকুল ইসলাম সুজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন মোসা. মোর্শেদা পারভীন।

বানারীপাড়া উপজেলার চতুর্থবারের মতো চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি  গোলাম ফারুক। ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নুরুল হুদা এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে নাজমিন জাহান পলি নির্বাচিত হয়েছেন।

খুলনা: দাকোপ উপজেলায় আওয়ামী লীগ নেতা আবুল হোসেন, বটিয়াঘাটা উপজেলায় সাবেক ছাত্রদল নেতা মো. মোতাহার হোসেন এবং রূপসা উপজেলায় এস এম হাবিবুর রহমান চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

নেত্রকোনা: কেন্দুয়া উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে  মোফাজ্জল হোসেন ভূঁঞা বিজয়ী হয়েছেন।

বগুড়া: নন্দীগ্রামে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন রানা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন বর্তমান ভাইস চেয়ারম্যান দুলাল চন্দ্র মহন্ত এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান শ্রাবণী আকতার বানু।

ধুনট উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মুহম্মদ আসিফ ইকবাল সনী।  ভাইস চেয়ারম্যান পদে ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ইকবাল হোসেন ও সুলতানা জাহান বিজয়ী হয়েছেন।

ফরিদপুর: ফরিদপুরের বোয়ালমারী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এম মোশাররফ হোসেন মুশা মিয়া আবার উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।  

আলফাডাঙ্গা উপজেলায় বানা ইউনিয়ন যুবলীগের সভাপতি ও ব্যবসায়ী কাজী মনিরুল হক বিজয়ী হয়েছেন।

ভোলা: ভোলার মনপুরা উপজেলায় চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন মো. জাকির হোসেন। চরফ্যাশন উপজেলায় চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছে জয়নাল আবেদিন।

টাঙ্গাইল: টাঙ্গাইলের গোপালপুরে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে কেএম গিয়াস উদ্দিন, মির্জাপুরে ব্যারিস্টার তাহরীম হোসেন সীমান্ত ও সখীপুরে মুহম্মদ আবু সাইদ মিয়া চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছে। এছাড়া বাসাইল উপজেলা পরিষদ নির্বাচনে কাজী অলিদ ইসলাম পুনরায় চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন।

হবিগঞ্জ: সায়হাম গ্রুপের কর্ণধার সৈয়দ মো. শাহজাহান টানা তৃতীয়বারের মতো হবিগঞ্জের মাধবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

জেলার চুনারুঘাট উপজেলার চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বিএনপি থেকে পদত্যাগ করে নির্বাচনে অংশ নেওয়া সৈয়দ লিয়াকত হাসান।

ফেনী: জেলার ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান বিজয়ী হয়েছেন জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য মিজানুর রহমান মজুমদার।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন বিবি জুলেখা শিল্পী।

সিরাজগঞ্জ: জেলার কামারখন্দ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আব্দুল মতিন চৌধুরী। তিনি সাবেক উপজেলা চেয়ারম্যান ছিলেন।

রায়গঞ্জ উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন গোলাম হোসেন শুভন সরকার।

ময়মনসিংহ: জেলার গফরগাঁও উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মোহাম্মদ আশরাফ উদ্দিন।

ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন এ এস এম মুজিবুর রহমান। আর নারী ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন রেশমা আক্তার।

নান্দাইল উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মোহাম্মদ আমিনুল ইসলাম।  

ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন শফিউল আলম। আর মহিলা ভাইস চেয়ারম্যান বিজয়ী হয়েছেন তাসলিমা বেগম।

ভালুকা উপজেলা চেয়ারম্যান বিজয়ী হয়েছেন মো. রফিকুল ইসলাম।  

ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন হুমায়ূন আহমেদ। আর নারী ভাইস চেয়ারম্যান বিজয়ী হয়েছেন মাহমুদা সুলতানা মুন্নি।

সুনামগঞ্জ: জেলা সদর উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন খায়রুল হুদা চপল।

শান্তিগঞ্জ উপজেলা চেয়ারম্যান বিজয়ী হয়েছেন সাদাত মান্নান অভি। তিনি উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি।

মধ্যনগর উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মো. আব্দুর রাজ্জাক ভূঁইয়া। তিনি উপজেলা আওয়ামী লীগ নেতা।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, জুন ০৫, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।