ঢাকা, বুধবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

নির্বাচন ও ইসি

নিবন্ধন পেতে ইসিতে বিভিন্ন দলের নেতাকর্মীদের ভিড়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৪
নিবন্ধন পেতে ইসিতে বিভিন্ন দলের নেতাকর্মীদের ভিড়

ঢাকা: নিবন্ধন পাওয়ার জন্য বিভিন্ন দলের নেতাকর্মীরা নির্বাচন কমিশনে (ইসি) ভিড় জমিয়েছেন। এদের মধ্যে অনেকেই নিবন্ধনের আবেদন করে বাতিল খাতায় পড়েছিল।

মঙ্গলবার (০৩ সেপ্টেম্বর) তারা নির্বাচন ভবনে আসেন। তবে দুপুর পর্যন্ত তারা কারো সঙ্গে সাক্ষাৎ করতে পারেননি।

আগতদের মধ্যে রয়েছে লেবার পার্টি, বাংলাদেশ জাস্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট পার্টি, ভাসানী অনুসারী পরিষদ, গণ অধিকার পরিষদ (রেজা কিবরিয়া নেতৃত্বাধীন) ও বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টির নেতাকর্মীরা।

সরকার পরিবর্তনের পর অনেকেই আদালত ও ইসি থেকে নিবন্ধন পাচ্ছে। বিশেষ করে গণ অধিকার পরিষদ (জিওপি) ও নাগরিক ঐক্যের নিবন্ধন পাওয়ার পর তারাও মনে করছেন সুযোগ এসেছে ন্যায় বিচার পাওয়ার।

বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টির সেক্রেটারি তাসবীর লস্কর বলেন, গত বছর আমরা নিবন্ধনের জন্য আবেদন করেছিলাম। প্রাথমিক বাছাইয়ে যে ১২টি দল রাখা হয়েছিল, সেই তালিকায় আমরাও ছিলাম। তবে এক পর্যায়ে আমাদের গঠনতন্ত্রের একটি ধারা সংশোধনের জন্য বলে, আমরা সেটি সংশোধন করে জমাও দেই কিন্তু তারপরও আমাদের বাদ দেওয়া হয়।

ইসিতে বর্তমানে নিবন্ধিত দল ৪৭টি। গত বছর প্রাথমিক বাছাইয়ে থাকা ১২টি দলের মধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে দুটি দল এবং নির্বাচনের পর মোট তিনটি দলকে নিবন্ধন দিয়েছে ইসি।

বাংলাদেশ সময়: ১৪০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২৪
ইইউডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।