ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন ও ইসি

সিলেটে ইভিএম-এ ডেমো ভোট দিলেন ৮ হাজার ভোটার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৪ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৮
সিলেটে ইভিএম-এ ডেমো ভোট দিলেন ৮ হাজার ভোটার ইভিএম-এ ডেমো ভোট দিচ্ছেন এক ভোটার। ছবি: বাংলানিউজ

সিলেট: সিলেটে দিনব্যাপী ইভিএম মেলাকে ঘিরে ছিল মানুষের কৌতুহল। কৌতুহল দূর করতে নগরের বিভিন্নস্থান থেকে ছুটে আসেন ভোটাররা। এরপর তারা নিজ নিজ বুথে গিয়ে ডেমো ভোট দেন। প্রায় ৮ হাজার মানুষ এ পদ্ধতি দেখতে আসেন এবং ডেমো ভোট দেন। 

সিলেটের সিনিয়র জেলা নির্বাচন অফিসার খোরশেদ আলম বাংলানিউজকে বলেন, পাঁচটি কক্ষে একজন প্রিজাইডিং অফিসার, ছয়জন করে সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসার, ১২ জন ডাটা এন্ট্রি অপারেটর এবং দুইজন টেকনিক্যাল পারদর্শী নিয়োজিত ছিলেন। দিনব্যাপী ইভিএম মেলা রাত ৮টায় সমাপ্ত হবে।

>>>আরো পড়ুন...সিলেটে ইভিএম প্রদর্শনী
 
এরআগে সকালে সিলেটে ইভিএম প্রদর্শনীর উদ্বোধন করেন নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব মো. মোখলেসুর রহমান, যুগ্ম সচিব ফরহাদ আহম্মদ খান।  

সিলেট অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলীমুজ্জামানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানের বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় কমিশনার মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী, উপ-মহাপুলিশ পরিদর্শক মো. কামরুল আহসান পিপিএম, সিলেট জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম প্রমুখ।

উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মোখলেসুর রহমান বলেন, ইভিএম শতভাগ নির্ভরযোগ্য একটি সিস্টেম। ভোটাররা নিজ এলাকার হতে হবে এবং ফিঙ্গারের সঙ্গে মিল থাকতে হবে। ছাপ যদি না মেলে তাহলে তিনি ভোট দিতে পারবেন না।

এদিকে প্রদর্শনীতে নগরীর বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ পরীক্ষামূলকভাবে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে ভোট দিয়েছেন। ভোট প্রদানকালে তাদের কেউ কেউ সমস্যারসম্মুখীন হয়েছেন। অবশ্য সমস্যার সম্মুখীন হওয়ার বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তারা বলেন, এখানে যেসব এলাকার ডাটা এন্ট্রি করা রয়েছে, কেবল তারাই ভোট দিতে পারবেন। তবে ডেমো ভোট দেওয়ার পদ্ধতি সম্পর্কে সবাই জানতে পারছেন।

সিলেট জেলা সিনিয়র নির্বাচনী কর্মকর্তা খোরশেদ আলম আরো বলেন, ডেমো ভোটের জন্য মেলায় ১০টি ইলেক্ট্রনিক ভোটিং মেশিন রাখা হয়েছে। এছাড়া নিয়ন্ত্রণ কক্ষসহ ছয়টি স্টল করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৮
এনইউ/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।