ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন ও ইসি

পার্বত্য চট্টগ্রামে ইভিএম ব্যবহার করা হবে না

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩২ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৮
পার্বত্য চট্টগ্রামে ইভিএম ব্যবহার করা হবে না জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে নির্বাচন কমিশন সচিব মো. হেলালুদ্দীন আহমদ। ছবি: বাংলানিউজ

বান্দরবান: আগামী সংসদ নির্বাচনে পার্বত্য চট্টগ্রামে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) ব্যবহার করা হবে না বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব মো. হেলালুদ্দীন আহমদ।

রোববার (২৮ অক্টোবর) দুপুরে বান্দরবানের লামায় জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে এতথ্য জানান তিনি।

তিনি বলেন, আগামী নির্বাচনে কিছু জায়গায় ইভিএম ব্যবহার করা হবে তবে পার্বত্য চট্টগ্রামে ব্যবহার না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পার্বত্যাঞ্চলে নির্বাচন চলাকালীন আলাদা গুরুত্ব দেওয়া হবে এবং আদালতের মাধ্যমে সাজা পাওয়া কেউ নির্বাচনে অংশ নিতে পারবে না।

লামা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরে জান্নাত রুমির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মো. আবুল কালাম, অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুজ্জামান, আলীকদম সেনা জোনের উপ অধিনায়ক মেজর ফকরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা হাসানুজ্জামান, লামা পৌর মেয়র জহিরুল ইসলাম, জেলা নির্বাচন কর্মকর্তা রেজাউল করিম, জেলা পরিষদের সদস্য মোস্তফা কামাল, জেলা আওয়ামী লীগের সভাপতি মো. ইসমাইল প্রমুখ।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, লামা পৌরসভার নয়টি ও লামা সদর ইউনিয়নের নয়টি ওয়ার্ডের ভোটারদের মধ্যে প্রথম পর্যায়ে স্মার্টকার্ড বিতরণ করা হবে। আগামী এক সপ্তাহ এ বিতরণ প্রক্রিয়া চলবে পর্যায়ক্রমে লামা উপজেলার একটি পৌরসভা ও সাতটি ইউনিয়নের ৬৬ হাজার ৯৮৬ জন ভোটারকে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হবে বলে জানান জেলা নির্বাচন অফিস।

অনুষ্ঠান শেষে ত্রিশ জনকে স্মার্ট জাতীয় পরিচয়পত্র হাতে তুলে দেন বাংলাদেশ নির্বাচন কমিশমনের সচিব।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৮ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।