ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে: ইসি সচিব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯
নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে: ইসি সচিব ইসি সচিব হেলালুদ্দীন আহমদ। ফাইল ফটো

ঢাকা: নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ-নির্বাচন, ১৮টি ওয়ার্ডের নির্বাচন ও ঢাকা দক্ষিণের ১৮টি ওয়ার্ডের নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে।

রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে ইসি সচিব এসব কথা বলেন।

হেলালুদ্দীন আহমদ বলেন, ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন শান্তিপূর্ণভাবে হয়েছে।

কোথাও কোন ধরনের সহিংসতা হয়নি। কোনো কেন্দ্র স্থগিতও হয়নি।

কত শতাংশ ভোট পড়েছে? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ঢাকা দুই সিটির সব গুলো কেন্দ্র মিলে অনুমান করছি ৫০ শতাংশ ভোট পড়তে পারে। তবে এটা এখনও হিসেব করিনি। শুধুমাত্র অনুমান করছি।                   

১ মার্চ ভোটার দিবসের বিষয়ে হেলালুদ্দীন আহমদ বলেন, বাংলাদেশের ইতিহাসে প্রথমভাবে আগামীকাল (১ মার্চ) জাতীয় ভোটার দিবস পালিত হবে। সারাদেশে আমরা এটা পালন করার জন্য উদ্যোগ নিয়েছি। কেন্দ্রীয়ভাবে আমরা নির্বাচন কমিশনেও দিবস পালনের জন্য কর্মসূচি হাতে নিয়েছি।  

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ইসি সচিব বলেন, ভোটার হালনাগাদের কাজ আমরা আনুষ্ঠানিকভাবে আগামীকাল (শুক্রবার) থেকে শুরু করবো। কাল আমরা নতুন ৬ জন ভোটারকে জাতীয় পরিচয়পত্র দিয়ে এই কার্জক্রম শুরু করবো। তবে পুরো মার্চ মাসজুড়ে উপজেলা নির্বাচনের জন্য এপ্রিল মাস থেকে বিভিন্ন এলাকায় এই হালনাগাদের কাজ শুরু হবে।  

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯
ইইউডি/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।