ঢাকা, বৃহস্পতিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

হবিগঞ্জের ২ ইউনিয়নে মুহিত-জাবেদ চেয়ারম্যান নির্বাচিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৭ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৯
হবিগঞ্জের ২ ইউনিয়নে মুহিত-জাবেদ চেয়ারম্যান নির্বাচিত

হবিগঞ্জ: হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ও মাধবপুর উপজেলার নয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে মুহিত-জাবেদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

সোমবার (১৪ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টায় মাধবপুর এবং নবীগঞ্জ উপজেলার নির্বাচন কর্মকর্তা বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করেন।
 
ফলাফল পর্যবেক্ষণে জানা গেছে- দেবপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে ৪২৯০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল মুহিত চৌধুরী।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শাহ রিয়াজ নাদির সুমন (চশমা) প্রতীক নিয়ে পেয়েছেন ৩৩১২।
 
অপরদিকে নয়াপাড়া ইউনিয়নে ঘোরা প্রতীকে ৫৮৮৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী সৈয়দ মো. জাবেদ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শেখ মুজাহিদ বিন ইসলাম নৌকা প্রতীকে পেয়েছেন ৩২৭৫ ভোট।
 
সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটলেও নয়াপাড়া ইউনিয়নের আইবি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৪ পোলিং এজেন্টের মোবাইল ফোন জব্দ করা হয়। সকাল সাড়ে ১০টার দিকে ভোট কেন্দ্রের ভেতরে মোবাইল ব্যবহার করায় হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সুলতান উদ্দিন প্রধান মোবাইলগুলো জব্দ করেন।
 
নয়াপাড়া ইউনিয়নে ১০টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২১২৬৭। এর মধ্যে পুরুষ ১০৪৯৫ ও নারী ভোটার ১০৭৭২ জন। দেবপাড়া ইউনিয়ন পরিষদের উপ নির্বাচনে ৯টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১৮ হাজার ৩০৫ জন। এর মধ্যে পুরুষ ৯০৬২ ও নারী ভোটার ৯২৪৩ জন।

নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তৌহিদ বিন হাসান ও মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাসনূভা নাশতারান বাংলানিউজকে জানান, শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। কোথাও আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটেনি।
 
সম্প্রতি মাধবপুর উপজেলার নয়াপাড়া ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ মো. আলমগীর এবং ১৭ জুলাই নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের চেয়ারম্যান অ্যাডভোকেট মাসুম আহমেদ জাবেদ (জাবিদ আলী) হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। এরপর স্থানীয় সরকার মন্ত্রণালয় দু’টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ শুন্য ঘোষণা করে।
 
বাংলাদেশ সময়: ০১৪৫ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।