ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

বোরহানউদ্দিন-দৌলতখানে এক মেয়রসহ ১৮ প্রার্থীর মনোনয়ন বাতিল

ছোটন সাহা, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২১
বোরহানউদ্দিন-দৌলতখানে এক মেয়রসহ ১৮ প্রার্থীর মনোনয়ন বাতিল

ভোলা: ভোলার বোরহানউদ্দিন ও দৌলতখান পৌরসভায় এক মেয়র প্রার্থীসহ ১৮ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে।

রোববার (৩ জানুয়ারি) দুই পৌরসভায় প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাচাইয়ের শেষ দিনে মনোনয়ন বাতিল করে জেলা রির্টানিং অফিসার।

 

বাতিল হওয়া মেয়র প্রার্থী হলেন, বোরহানউদ্দিন পৌরসভার সতন্ত্র মেয়র প্রার্থী আব্দুল সালাম। ভোটারদের সম্মতিপত্র সঠিক না থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়।

এছাড়া এ পৌরসভায় হলফনামা সঠিক না থাকায় ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী জহিরুল ইসলাম, ৪ নম্বর ওয়ার্ডের প্রার্থী জামাল হোসেন, ৫ নম্বর ওয়ার্ডের প্রার্থী মোসলে উদ্দিন, ৬ নম্বর ওয়ার্ডের প্রার্থী হুমায়ুন কবির, ৭ নম্বর ওয়ার্ড প্রার্থী এনামুল হক ও আ. অহিদ, ৮ নম্বর ওয়ার্ডে প্রার্থী জুয়েল, ৯ নম্বর ওয়ার্ডে প্রার্থী বশির উদ্দিন, জেবাহ উদ্দিন ও রাশেদ। এ পৌরসভায় একই অভিযোগে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১, ২, ৩ নম্বর ওয়ার্ডের প্রার্থী মিনারা বেগম ও ৭, ৮, ৯ নম্বর ওয়ার্ডের প্রার্থী রওশন আরার মনোনয়ন বাতিল হয়েছে।

এ পৌরসভায় মেয়দ পদে ৩ জন, কাউন্সিলর পদে ৪৫ ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১১ জন মনোনয়ন জমা দিয়েছিলেন।

অন্যদিকে দৌলতখান পৌরসভায় মনোনয়ন বাতিল হয়েছে সর্বমোট ৫ কাউন্সিলর প্রার্থীর। তারা হলেন, ৪ নম্বর ওয়ার্ডের প্রার্থী আনোয়ার হোসেন, ৫ নম্বর ওয়ার্ডের প্রার্থী কবির হোসেন ও ৯ নম্বর ওয়ার্ডের প্রার্থী আলমগীর হোসেন।

এছাড়া এ পৌরসভায় সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৪, ৫, ৬ নম্বর ওয়ার্ডের সেলিনা আক্তার ও ৭, ৮, ৯ নম্বর ওয়ার্ডের ঝর্না রানীর মনোনয়ন বাতিল হয়।
এ পৌরসভায় ২ মেয়র প্রার্থীসহ ৩১ কাউন্সিলর ও ১০ জন সংরক্ষিত কাউন্সিলর পদে মনোনয়ন জমা দিয়েছিলেন।

জেলা রির্টানিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা আলানউদ্দিন আল মামুন বলেন, তৃতীয় ধাপে ভোলার বোরহানউদ্দিন ও দৌলতখান পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। রোববার ছিলো প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাই। এতে এক মেয়রসহ ১৭ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। তারা আগামী ৩ কার্যদিবসের মধ্যে আপিল করতে পারবেন।
তিনি আরো বলেন, এ দুই পৌরসভায় ১১ জানুয়ারি প্রতীক বরাদ্দ ও ৩০ জানুয়ারী ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

৯টি ওয়ার্ড নিয়ে গঠিত বোরহানউদ্দিন পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১০ হাজার ৭১৬ জন। এখানে আওয়ামী লীগের প্রার্থী সাবেক মেয়র রফিকুল ইসলাম এবং বিএনপি প্রার্থী মনিরুজ্জামান কবির প্রতিদ্বন্দ্বিতা করবেন।  
অন্যদিকে দৌলতখান পৌরসভা ৯টি ওয়ার্ড নিয়ে গঠিত। এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৩ হাজার। এখানে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে লড়ছেন সাবেক মেয়র জাকির হোসেন তালুকদার এবং বিএনপি থেকে আনোয়ার হোসেন কাকন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।