ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

তবুও তিনি ভোট দিলেন!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২১
তবুও তিনি ভোট দিলেন!

ফেনী: হুইল চেয়ার বা মানুষের কোলে করে এসে ভোট দিতে দেখা গেছে অহরহ। কিন্তু এবার ফেনীর দাগনভূঞা পৌরসভা নির্বাচনে দেখা গেল এক ভিন্ন চিত্র।

পৌর এলাকার আলাইয়াপুর কেন্দ্রে মো. ইব্রাহিম নামে এক ভোটার অ্যাম্বুলেন্সে করে এসে ভোট দিয়ে গেলেন। তিনি ঢাকার একটি হাসপাতাল ভর্তি ছিলেন। সরাসরি ঢাকা থেকে দুপুরে এসে ভোট দেন। ভোট শেষে আবার অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে ফিরে যান তিনি।

ইব্রাহিম কাউন্সিলর প্রার্থী ছিলেন। পরবর্তীতে প্রার্থিতা প্রত্যাহার করে তার ভাই মাটি জাকিরের গাজর মার্কাকে সমর্থন দিয়েছেন।

ইব্রাহিম জানায়, তার ভাই কাউন্সিলর প্রার্থী জাকিরের গাজর মার্কা ও নৌকাতে ভোট দেওয়ার জন্য অসুস্থ অবস্থায়ও ঢাকা থেকে চলে আসেন।

আলাইয়াপুর কেন্দ্রের প্রিজাইডিং অফিসার খিজ্জির আহমেদ জানান, ইব্রাহিমকে স্ট্রেচারে করে ভোট কক্ষে নিয়ে আসা হলে ভোট কক্ষে দায়িত্বে থাকা ব্যক্তিদের সহযোগিতায় তিনি ভোট দেন।  

সকাল ৮টা থেকে শুরু হয়েছে দাগনভূঞা পৌরসভার ভোটগ্রহণ। চলে বিকেল ৪টা পর্যন্ত। প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দিয়েছেন ভোটাররা।

সংশ্লিষ্ট সূত্র জানায়, এবার এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২৪ হাজার ৭৬৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১২ হাজার ২২০ জন ও নারী ভোটার ১২ হাজার ৫৪৫ জন। ১৩টি কেন্দ্রে ১৩ জন প্রিজাইডিং কর্মকর্তা, ৭৮ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও ১৪৬ জন পোলিং অফিসার ভোটগ্রহণ কাজে নিয়োজিত রয়েছেন। প্রতি কেন্দ্রে আটজন পুলিশ সদস্য ও নয়জন আনসার সদস্য নিয়োজিত ছিলেন।

বাংলাদেশ সময়ধ ১৬৪১ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২১ 
এসএইচডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ