ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

আচরণবিধি লঙ্ঘন: ক্ষমা চাইলেন নৌকার ‘সেই প্রার্থী’

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৬ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২১
আচরণবিধি লঙ্ঘন: ক্ষমা চাইলেন নৌকার ‘সেই প্রার্থী’ আচরণ বিধি লঙ্ঘন করে প্রচারে চেয়ারম্যান প্রার্থী সাইদুর রহমান সুজন

সাভার (ঢাকা): সাভারের বিরুলিয়া ইউনিয়নে নির্বাচনী প্রচারণায় আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ ওঠায় নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী সাইদুর রহমান সুজন নির্বাচন কমিশনের কাছে ক্ষমা চেয়ে লিখিত পত্র জমা দিয়েছেন।

শনিবার (২৫ ডিসেম্বর) বিকেল ৫টার দিকে বিরুলিয়া ও বনগাঁও ইউনিয়ন পরিষদের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা ও রমনা থানার নির্বাচন কর্মকর্তা মো. রাকিবুজ্জামান এই তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) বিরুলিয়া ইউনিয়নের নৌকা প্রতীকের প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান সাইদুর রহমান সুজনের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের সংবাদ প্রকাশ হয় একাধিক গণমাধ্যমে। পরে শুক্রবারের (২৪ ডিসেম্বর) তাকে ২৪ ঘণ্টার মধ্যে সশরীরে উপস্থিত হয়ে ব্যাখ্যা দেওয়ার জন্য নোটিশ দেয় নির্বাচন কমিশন।

মো. রাকিবুজ্জামান বলেন, বৃহস্পতিবার নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগ পাওয়া যায় বিরুলিয়া ইউনিয়নের নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী সাইদুর রহমানের নামে। এ ঘটনায় শুক্রবার বেলা সাড়ে ১২টায় তার কাছে শোকজ পত্র পাঠানো হয় এবং ২৪ ঘণ্টার মধ্যে শনিবার (২৫ ডিসেম্বর) রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে সশরীরে এসে তাকে ব্যাখ্যা দিতে বলা হয়েছিল। পরে শনিবার দুপুরে তিনি নিজে এসে লিখিত জবাব জমা দিয়েছেন।

 

তিনি জানান, মূলত নোটিশে তিনি প্রথমবারের মত ক্ষমা চেয়েছেন। বিষয়টি বিবেচনায় এনে তাকে ক্ষমা করা হয়েছে। তবে, পরবর্তীতে আচরণবিধি লঙ্ঘের পুনরাবৃত্তি হলে কঠোর ব্যবস্থা নেয়ারও কথাও জানানো হয়েছে।

তিনি আরও বলেন, নির্বাচন সুষ্ঠু করতে আমরা সবধরনের ব্যবস্থা নেব। আমরা সবার ক্ষেত্রেই জিরো টলারেন্স নীতি বজায় রাখতে বদ্ধ পরিকর।

বাংলাদেশ সময়: ০০১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২১
এমআইএইচ/ এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ