ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

নির্বাচনের আগের রাতে ভোট কেন্দ্রে নৌকার প্রধান এজেন্ট!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২১
নির্বাচনের আগের রাতে ভোট কেন্দ্রে নৌকার প্রধান এজেন্ট!

সিরাজগঞ্জ: প্রভাব বিস্তারের জন্য নির্বাচনের আগের রাতে ভোট কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তার সঙ্গে সাক্ষাৎ করেছেন নৌকা প্রতীকের প্রধান এজেন্ট ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান।

শনিবার (২৫ ডিসেম্বর) রাতে সিরাজগঞ্জের কামারখন্দ উপেজলার রায়দৌলতপুর ইউনিয়নের বাড়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এই ঘটনা ঘটেছে।

এদিকে অভিযোগ পেয়ে এ বিষয়ে সতর্ক করেছেন রির্টানিং কর্মকর্তা।

ওই ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোক্তেল হোসেন (চশমা) অভিযোগ করেন, রাতে বাড়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন ভোট কেন্দ্রে নৌকার প্রার্থী ও তার প্রধান এজেন্ট প্রিজাইডিং অফিসারদের টাকা দিয়ে অনৈতিক সুবিধা নেওয়ার প্রস্তাব দেন। এসময় এলাকাবাসী বিষয়টি বুঝতে পেরে প্রশাসনকে খবর দিলে তারা সেখান থেকে সরে যান।

তবে অনৈতিক প্রস্তাবের বিষয়টি অস্বীকার করে নৌকার প্রধান এজেন্ট সেলিম রেজা বলেন, প্রধান এজেন্ট হওয়ায় আমি কেন্দ্রে কেন্দ্রে গিয়ে সার্বিক খোঁজ খবর নিয়েছি। প্রিজাইডিং কর্মকর্তাদের  অনৈতিক প্রস্তাব দেওয়া হয়নি।

ওই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা রেজাউল করিম বলেন, নৌকার প্রার্থী আব্দুর রশিদ ও তার প্রধান এজেন্টসহ ৩ জন খোঁজ-খবর নেওয়ার জন্য কেন্দ্রে এসেছিলেন। তারা কোনো প্রকার অনৈতিক প্রস্তাব দেননি।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও রির্টানিং কর্মকর্তা নাজমুন নাহার জানান, ভোটের আগে রাতে প্রিজাইডিং অফিসারের সঙ্গে সাক্ষাৎ করেছেন নৌকা প্রতীকের প্রধান এজেন্ট ও উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিম রেজা। এমন অভিযোগ পাওয়ার পর ঘটনাস্থল পরিদর্শন করে সত্যতা পাওয়ায় তাকে সতর্ক করা হয়েছে।   ভোটের আগের রাতে তিনি এটা করতে পারেন না।

প্রসঙ্গত, রোববার (২৬ ডিসেম্বর) সিরাজগঞ্জের তিন উপজেলার ২১টি ইউনিয়নের সঙ্গে কামারখন্দের রায় দৌলতপুরেও নির্বাচন অনুষ্ঠিত হবে।   এ ইউপিতে নৌকার প্রার্থী ছাড়াও আরও ৫জন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী রয়েছেন।

বাংলাদেশ সময়: ০০৩২ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২১
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ